বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

সঠিক ইতিহাস-ঐতিহ্য রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ জুন ২০১৯, মঙ্গলবার ০৬:৫৫ পিএম

সঠিক ইতিহাস-ঐতিহ্য রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে

ঢাকা : সঠিক ইতিহাস ও ঐতিহ্য রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। নওয়াব স্যার সলিমুল্লাহকে মুসলিম জাগরনের পথিকৃত হিসেবে উল্লেখ করে তিনি বলেন শিক্ষাক্ষেত্রে তার অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

মঙ্গলবার (২৫ জুন) আহসান মঞ্জিল জাদুঘরে শিক্ষার উন্নয়ন ও প্রসারে নওয়াব স্যার সলিমুল্লাহর অবদান শীর্ষক সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।

সাঈদ খোকন বলেন, বইয়ের পাতার ইতিহাস থেকে লোকমুখে শোনা ইতিহাসের মধ্যে পার্থক্য থাকে। সঠিক ইতিহাস ও ঐতিহ্য চর্চায় যারা এগিয়ে আসবেন কর্পোরেশন তাদের পাশে থাকবে। একইসাথে নাগরিকদের সুখে দুঃখে ও তাদের সেবা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে কর্পোরেশন নাগরিকদের পাশে থাকবে। মেয়র বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় আহসান উল্লাহ এতিমখানাসহ তিনি অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসা এতিমখানা স্থাপন করেছেন। এসব রক্ষায় সবাই সহযোগিতা করতে হবে।

শিল্পী হাশেম খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে অন্যান্যের মধ্যে জাতীয় জাদুঘর এর মহাপরিচালক রিয়াদ আহমেদ, প্রফেসর সানিয়া নিশাত আমীন, প্রফেসর মো: আলমগীর, প্রফেসর ড. সুলতানা শফি প্রমূখ বক্তব্য প্রদান করেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue