শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

সবার আগে সেমিতে অস্ট্রেলিয়া, বিপাকে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ জুন ২০১৯, মঙ্গলবার ১১:৫২ পিএম

সবার আগে সেমিতে অস্ট্রেলিয়া, বিপাকে ইংল্যান্ড

ছবি সংগৃহীত

ঢাকা: অধিনায়ক অ্যারণ ফিঞ্চের সেঞ্চুরি। ডেভিড ওয়ার্নারের ফিফটি। আর বল হাতে বেহরনড্রফ ও স্টার্কের আগুনে বোলিংয়ের সামনে কাজে এল না বেন স্টোকসের লড়াই। লর্ডসে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এল অস্ট্রেলিয়া। সেই সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলল অসিরা।  

মঙ্গলবার লর্ডসে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান। কিন্তু দুই অসি ওপেনার দুরন্ত শুরু করেন। ১২৩ রানের ওপেনিং জুটিই অস্ট্রেলিয়ার ভিত গড়ে দেয়। ওয়ার্নার ৫৩ আর ফিঞ্চ ১০০ রান করে আউট হন। স্টিভ স্মিথের ৩৮ আর অ্যালেক্স ক্যারির অপরাজিত ৩৮ রানে ভর করে অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৮৫ রান তোলে। ক্রিস ওকস ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন আর্চার, উড, স্টোকস ও মঈন আলি।

২৮৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শূন্য রানে জেমস ভিন্সকে ফিরিয়ে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন বেহেরনড্রফ। এরপর স্টার্কের জোড়া ধাক্কায় ফিরে যান রুট ও মরগ্যান। এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন বেয়ারস্টো আর বেন স্টোকস। কিন্তু বেয়ারস্টো ফিরে যান ২৭ রানে। ওকস , বাটলার স্টোকসের সঙ্গে জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। একাই লড়াই চালান বেন স্টোকস । ৮৯ রান করে ফিরে যান তিনিও।

 শেষ দিকে আদিল রশিদ কিছুটা চেষ্টা করেন। কিন্তু ৪৪.৪ ওভারে ২২১ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে বেহরেনড্রফ ৫টি এবং মিচেল স্টার্ক ৪টি উইকেট নেন।

৭টি ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষে এখন অস্ট্রেলিয়া। শেষ চার নিশ্চিত ফিঞ্চদের। অন্যদিকে পর পর দুটি ম্যাচে হারল ইংল্যান্ড। বিশ্বকাপে শেষ চারে যাওয়ার লড়াইটা একটু হলেও নিজেরাই কঠিন করে ফেলল ইংলিশরা।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue