শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৪ আশ্বিন ১৪২৭

সব হোটেলের বার ৩১ মার্চ পর্যন্ত বন্ধ

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ মার্চ ২০২০, শুক্রবার ০৯:০৬ এএম

সব হোটেলের বার ৩১ মার্চ পর্যন্ত বন্ধ

ঢাকা: করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে দেশের সব হোটেল বার, রেস্টুরেন্ট বার, ক্লাব বার আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৯ মার্চ) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষে উপপরিচালক মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে করোনা ভাইরাস পরিস্থিতি বাংলাদেশে মোকাবিলায় মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লকডাউন বলবত্ থাকবে। তবে ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান লকডাউনের আওতামুক্ত থাকবে।

অপরদিকে স্বাস্থ্য খাতে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘করোনা প্রাদুর্ভাব চলাকালীন ও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য খাতে যুক্ত সব কর্মকর্তা, নার্স, চিকিত্সকের ছুটি প্রাপ্য হবেন না।’

এ ছাড়া বিদেশফেরত ব্যক্তিরা বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন না মানলে সর্বোচ্চ ছয় মাসের জেল বা ১ লাখ টাকা জরিমানা গুনতে হবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। গতকাল এক জরুরি নির্দেশনায় এ শাস্তির কথা জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত মোট ১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন একজন।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue