শুক্রবার, ২৪ মে, ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

সমঝোতা করলে খালেদা জিয়া প্রধানমন্ত্রী হতেন, মান্নাকে বললেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ এপ্রিল ২০১৯, মঙ্গলবার ১০:১৭ পিএম

সমঝোতা করলে খালেদা জিয়া প্রধানমন্ত্রী হতেন, মান্নাকে বললেন ফখরুল

ঢাকা: বিএনপির নির্বাচিত চারজনের শপথ নেয়ার ব্যাপারে প্রশ্ন উঠেছে বিএনপি সমঝোতা করেছে। আর এবিষয়ে বিএনপিকে উদ্দেশ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, যদি সমঝোতা হয় তা হলে সেই সমঝোতাটা খোলাখুলি বলেন, কী সমঝোতা হয়েছে?

মঙ্গলবার (৩০ এপ্রিল) এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে তাদের জোটসঙ্গী নেতা মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন।

মান্নার এ প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি সমঝোতা করলে অনেক আগেই সমঝোতা করতে পারত। বেগম খালেদা জিয়া যদি সমঝোতা করতেন তাহলে উনি প্রধানমন্ত্রী থাকতেন, অন্য কেউ প্রধানমন্ত্রী হতে পারতেন না এই কথাগুলো আপনাদের মনে রাখতে হবে।

গেল ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ তুলে বিএনপি সংসদে না যাওয়ার ঘোষণা দেয়। পরে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় গত ২৫ এপ্রিল রাতে বৈঠক করে ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদকে বহিষ্কার করে বিএনপি।

মান্না বলেন, আমি সবার কাছে আবেদন বলতে চাই, আমাদের লড়াই ছাড়া ভিন্ন কোনও পথ নেই। আপসকামিতায়-সহযোগিতা-সহমর্মিতায়-সমঝোতায় আপনি জিততে পারবেন না।

তিনি মনে করছেন, সমঝোতা হয়ে থাকলে বিএনপি তার ভাগেরটা এখনও বুঝে পায়নি। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, খেলতে বসে দাবার চাল দিয়ে দিয়েছেন, এবার ওই পক্ষ চাল দেবে। আপনাকে অপেক্ষা করতে হবে।  

মান্নার কথার জবাব দিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপির এই সিদ্ধান্তের চমক বদল রাজনীতির চমক। একে ইউটার্ন হিসেবেও ধরে নেয়া যায়।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue