মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

সমালোচকদের ধুয়ে দিলেন সালমান, সাংবাদিকদের দিলেন ধন্যবাদ

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৪:০২ পিএম

সমালোচকদের ধুয়ে দিলেন সালমান, সাংবাদিকদের দিলেন ধন্যবাদ

‘ভারত’ সিনেমার দৃশ্যে সালমান খান। ছবি : সংগৃহীত

ঢাকা: নিজের সিনেমার সাফল্যে উচ্ছ্বসিত সালমান খান। এ সুপারস্টার বলেছেন, বক্স অফিস সংগ্রহ দেখেই ‘ভালো সিনেমা’ বিবেচনা করেন তিনি। আর চিত্রসমালোচকেরা তাঁর সিনেমার প্রশংসা করলে তিনি ‘ভয়’ পান। তবে সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বলিউডের ভাইজান।

২০০৯ সালে সালমান অভিনীত ‘ওয়ান্টেড’ বক্স অফিসে ব্যাপক ব্যবসা করেছিল। তারই ধারাবাহিকতায় ‘দাবাং’ সিরিজও ভালো ব্যবসা করে। সালমানের ঈদ রিলিজ মানেই বক্স অফিসে ঝড়। বিশ্বজুড়ে রয়েছে তাঁর অগণিত ভক্ত।

গত ৫ জুন মুক্তি পায় চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ভারত’। সুপারস্টার সালমান খান আর আবেদনময়ী ক্যাটরিনার রসায়ন এবারও ভক্তের হৃদয় জয় করে নেয়। আর শুরুর দিনগুলোতে তার প্রভাব পড়ে বক্স অফিসে। মুক্তির মাত্র চার দিনেই ভারতের বক্স অফিসে ‘ভারত’ অতিক্রম করে ১০০ কোটির মাইলফলক। পাঁচ দিনে ছোঁয় ১৫০ কোটির মাইলফলক। আট দিনে সংগ্রহ দাঁড়িয়েছে ১৭৪ কোটির বেশি।

মানুষ সিনেমাটি পছন্দ করল কি করল না। কে (চিত্রসমালোচক) বেশি স্টার (রেটিং) দিল আর কে উপহাস করল, তা কোনো পার্থক্য তৈরি করে না,’ বললেন সালমান খান।

‘ওটা তাঁদের রুটি-রুজির ব্যাপার। ঈশ্বর তাঁদের মঙ্গল করুন, তাঁদের আরো দুই টুকরো রুটি বেশি দিন,’ চিত্রসমালোচকদের উড়িয়ে দিলেন দাবাং খান!

কিন্তু সমালোচকেরা যখন ভালো রিভিউ দেন, তখন? সালমান বলেন, ‘আমি ভয় পাই। তাঁরা যেভাবে তারকাচিহ্ন দেন, তাঁদের চিন্তার সঙ্গে দর্শকের চিন্তা মেলে না।’ সালমান আরো বলেন, চিত্রনাট্য ভালোবেসেই তিনি সিনেমা করেন।

‘আমি চাই, মানুষ হলে গিয়ে নিজেদের জীবনের কথা ভুলে যাক। সিনেমা উপভোগ করুক। নায়কোচিতভাবে বা ভালো মানুষ হয়ে হল থেকে বের হোক। যখন সিনেমা করি, এসব মাথায় রেখে করি,’ বলেন সালমান।

সালমানের ক্যারিয়ারে মুক্তির দিনে ভারতের বক্স অফিসে সর্বোচ্চ আয় করা সিনেমা ‘ভারত’। প্রথম দিন আয় করে ৪২.৩০ কোটি রুপি। আর চলতি বছরে অন্য সিনেমাগুলোর তুলনায় দ্বিতীয় সর্বোচ্চ।

৫ জুন ভারতের চার হাজার ৭০০ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি দেওয়া হয় আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’। এ ছবিতে ছয়টি ভিন্ন চেহারায় আবির্ভূত হয়েছেন সুপারস্টার সালমান। তরুণ থেকে ৬০ বছরের বৃদ্ধ লুকে আবির্ভূত এ মহাতারকা। ‘টাইগার জিন্দা হ্যায়’-এর পরে এ ছবি দিয়ে ক্যাটরিনা কাইফের সঙ্গে পুনর্মিলন হলো সালমানের।

দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর অফিশিয়াল রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত এ সিনেমায়। সূত্র : হিন্দুস্তান টাইমস

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue