বুধবার, ২৬ জুন, ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

সরকারিভাবে হজে যেতে ২০ মের মধ্যে নিবন্ধন

 ধর্মচিন্তা ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ মে ২০১৯, শনিবার ০১:১৭ পিএম

সরকারিভাবে হজে যেতে ২০ মের মধ্যে নিবন্ধন

ঢাকা: চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর নির্ধারিত কোটা এখনো খালি রয়েছে। পবিত্র হজে যেতে আগ্রহী ব্যক্তিদের নিবন্ধনের আহ্বান জানানো হয়েছে।

বুধবার সরকারের এক তথ্যবিবরণীতে এসব কথা জানানো হয়। এতে বলা হয়, আগে এলে আগে পাবেন ভিত্তিতে প্রাক্‌-নিবন্ধনের ভিত্তিতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। যারা প্রাক্‌-নিবন্ধন করেছেন, কিন্তু বেসরকারি এজেন্সির কোটা পূর্ণ হওয়ায় হজে যেতে পারছেন না, এমন আগ্রহী ব্যক্তিদের কোটা খালি সাপেক্ষে আগে এলে আগে পাবেন ভিত্তিতে ২০ মের মধ্যে প্রাক্‌-নিবন্ধন ও নিবন্ধন করার জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

তথ্যবিবরণীতে বলা হয়, এ বছর পবিত্র হজ পালনে আগ্রহী ব্যক্তিদের অবগতির জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, সরকারি ব্যবস্থাপনায় হজে গমনের কোটা এখনো খালি রয়েছে। যারা এর মধ্যে বেসরকারি এজেন্সির মাধ্যমে প্রাক্‌-নিবন্ধন করেছেন, কিন্তু বেসরকারি এজেন্সির কোটা পূর্ণ হওয়ায় হজে যেতে পারছেন না, সেসব আগ্রহী ব্যক্তিকে কোটা খালি সাপেক্ষে আগে এলে আগে পাবেন ভিত্তিতে সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সুযোগ দেওয়া হবে। এ জন্য ২০ মের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়, নিকটস্থ ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়, ঢাকা আশকোনা হজ অফিস এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারে যোগাযোগ করে প্রাক্‌-নিবন্ধন ও নিবন্ধন করার জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue