রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৪ চৈত্র ১৪২৬

সরকারী কর্মকর্তাদের জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কঠোর হুঁশিয়াড়ি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার ০১:৫৫ পিএম

সরকারী কর্মকর্তাদের জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কঠোর হুঁশিয়াড়ি

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, কোন সরকারী কর্মকর্তা যদি জনপ্রশাসনে দায়িত্ব পালনে অবহেলা, অনিয়ম ও বিশৃঙ্খলা সৃষ্টি করে অথবা জনগণকে সেবা দেওয়ার বিষয়ে কার্পণ্য করে তাহলে তার বিরুদ্ধে কঠোর শাস্তি ব্যবস্থা নেওয়া হবে।

সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) জনপ্রশাসন ও উন্নয়ন বিষয়ক চার দিন ব্যাপী আয়োজিত সপ্তম আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, কোন সরকারি কর্মকর্তা জনগণকে সেবা না দিয়ে চলতে পারবে না বা দায়িত্ব ফাঁকি দিতে পারবে না।

আগামীতে একটি চমৎকার জনমুখী জনপ্রশাসন গড়ে উঠবে জানিয়ে তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় অত্যন্ত সফল ভাবে একটি বছর পার করেছে। এই মন্ত্রণালয়ে যারা ভালো কাজ করছে তাদেরকে জনপ্রশাসন পদক দেওয়া হচ্ছে, আর যারা দুর্নীতি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই মন্ত্রণালয়ে কেউ দুর্নীতি করতে পারবে না কারণ যোগ্য মানুষদেরকে আমরা জনপ্রশাসনে নিয়োগ দিচ্ছি। এছাড়া একজন অতি সাধারণ মানুষ যেন জনপ্রশাসনে কাঙ্খিত সেবা পায় সেজন্য সরকার কাজ করে যাচ্ছে।

এর আগে ’পরিবর্তনশীল সময়ে সিভিল সার্ভিস: অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি, সামাজিক সুবিচার ও শাসনব্যবস্থায় নৈতিকতার মানদণ্ড এর আলোকে’ শীর্ষক সেশনের মাধ্যমে সম্মেলন শুরু হয়।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue