শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

সরকারের পায়ের তলায় মাটি নেই, তাদের সময় শেষ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার ০৮:১৯ পিএম

সরকারের পায়ের তলায় মাটি নেই, তাদের সময় শেষ

ঢাকা: বর্তমান সরকার জানে তাদের সময় শেষ হয়ে এসেছে। তাদের পায়ের তলায় মাটি নেই। এ কারণে তারা দেশটা লুটেপুটে খাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সিন্ডিকেট করে দুই হাতে লুটপাট করে খাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। 

শনিবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে জিয়া শিশু-কিশোর মেলার উদ্যোগে প্রয়াত সাদেক হোসেন খোকার স্মরণসভায় তিনি এ সব কথা বলেন।

সেলিমা আরো বলেন, দেশের সব দ্রব্যের মূল্যবৃদ্ধি পেয়েছে। নিত্যপণ্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। দেশে গণতন্ত্র নেই। গুম-খুন-হত্যা চলছেই। এগুলোর সঠিক কোনো তদন্ত হয় না। এর কারণ হল দেশে জনগণের সরকার নেই। জনগণের সরকার থাকলে এগুলো হতো না।

এ সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট সম্পর্কে তিনি বলেন, কোর্ট যখন খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট চেয়েছেন। তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী যে ভাষায় কথা বলেছেন- তাতে জনগণ হতভম্ব। দেশের প্রধানমন্ত্রী হিসেবে এভাবে তার কথা বলা শোভা পায় না। বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর কথা বলার ভাষাই প্রমাণ করে, খালেদা জিয়ার মেডিকেলের সত্য রিপোর্টটা যেন আদালতে পেশ না করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আর বলেন, ১৯৭১ থেকে '৭৫ সাল পর্যন্ত দেশে গুম-খুন-ধর্ষণ হত্যা যেভাবে হয়েছিল বর্তমানেও সেই চিত্র ফুটে উঠেছে। এ নিয়ে এই সরকারের কোনো ভ্রূক্ষেপ নেই।

সেলিমা রহমান বলেন, এই সরকার সব দিকেই ব্যর্থ। রোহিঙ্গারা এসে অবস্থান নিয়েছে। ভারত অবৈধভাবে বাংলাদেশে জনগণকে পুশিং করছে। অন্যদিকে বঙ্গোপসাগরের জলসীমা দখল হয়ে যাচ্ছে। তা নিয়ে এই সরকারের কোনো মাথাব্যথা নেই। এর কারণ হল এই সরকার দেশের জনগণের ভালো চায় না। দেশের স্বাধীনতা রক্ষা করতে চায় না। তারা শুধু এ দেশের ক্ষমতাটাকেই দখল করে রাখতে চায়।

এ সময় নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার আহ্বান জানান বিএনপির এই নেত্রী। আয়োজক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার প্রমুখ।

সোনালীনিউজ/এএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue