শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

সরকার জনস্বাস্থ্য নিয়ে কিছুই করেনি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার ০৫:০৩ পিএম

সরকার জনস্বাস্থ্য নিয়ে কিছুই করেনি

ফাইল ছবি

ঢাকা: জনস্বাস্থ্য নিয়ে এ সরকার কিছুই করেনি। নয়তো স্বাস্থ্য খাতে বেহাল দশা কেন? দাবি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে ভিডিও কনফারেন্স করে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকারের মন্ত্রীদের মুখে উন্নয়নের জোয়ারের খবরে এতদিন দেশ ভেসে গেছে। তাহলে এখন স্বাস্থ্য খাতের এত বেহাল দশা কেন। হাসপাতালে নেই কোনো আধুনিক সরঞ্জামাদি। পরীক্ষা করতে নেই সামগ্রী, রোগ ডায়াগনোসিসের ব্যবস্থাও নেই। তেমন কোনো আইসিইউও নেই।

রিজভী বলেন, ১৭ কোটি মানুষের জন্য ভেন্টিলেটর আছে মাত্র ১৭০০। হাসপাতালে চিকিৎসক নেই, নার্স নেই। স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ। লাশ পড়ে থাকছে পথে ঘাটে। হাসপাতালে ঘুরতে ঘুরতে চিকিৎসা না পেয়ে মারা গেছে ঢাবি শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ।

বিএনপির সিনিয়র এ নেতা বলেন, এরই মধ্যে দেশজুড়ে ভয়াবহ খাদ্য সংকট শুরু হয়েছে। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তসহ দরিদ্র মানুষ সর্বগ্রাসী ক্ষুধার মধ্যে নিপতিত হয়েছে। সরকার ঢাকঢোল পিটিয়ে ত্রাণের কথা বলছে। শত শত বস্তা রিলিফের খাদ্যসামগ্রী পাওয়া যাচ্ছে সরকারি দলের নেতাদের বাসায়। 

তিনি বলেন, যেকোনো ধরনের জাতীয় দুর্যোগ এলেই আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়ে যায় পোয়াবারো। অবিলম্বে দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার জন্য দাবি জানচ্ছি।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue