বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০, ১০ মাঘ ১৪২৬

পাটকল শ্রমিকদের দাবির প্রতি বিএনপি সমর্থন

সরকার দীর্ঘকাল ক্ষমতা কুক্ষিগত রাখার চিন্তায় বিভোর

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার ০৬:৩২ পিএম

সরকার দীর্ঘকাল ক্ষমতা কুক্ষিগত রাখার চিন্তায় বিভোর

ঢাকা : পাটকল শ্রমিকদের দাবির প্রতি সমর্থন জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার বিরোধীদল ও মতের মানুষদের নিশ্চিহ্ন করে দীর্ঘকাল ক্ষমতা কুক্ষিগত রাখার চিন্তায় বিভোর রয়েছে। 

আন্দোলনরত পাটকল শ্রমিকদের প্রতি দলের পূর্ণ সমর্থণের কথা প্রকাশ করে গণমাধ্যমে শনিবার (১৪ ডিসেম্বর) দেয়া এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী নিজেদের জনবান্ধব সরকার বলে দাবি করলেও এরা যে, জনগণের সঙ্গে প্রতারণা করে তা আবারও প্রমাণিত হলো পাটকল শ্রমিকদের ন্যায্য দাবি তোয়াক্কা না করার মধ্য দিয়ে। বর্তমান প্রধানমন্ত্রী জনগণকে দশ টাকা কেজি দরে চাল খাওয়ানো এবং ঘরে ঘরে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। অথচ বাড়ি বাড়ি চাকরি দেয়া দূরে থাক, যারা আগে থেকেই চাকরিরত আছেন তারাও বর্তমান সরকারের আমলে পাইকারিহারে চাকরিচ্যুত হচ্ছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পাটকল শ্রমিকরা তাদের বকেয়া পাওনা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে, যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে তারা আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছে। অথচ সরকার সম্পূর্ণরূপে উদাসীন। অনশনরত শ্রমিকরা অনেকেই অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা সংকটাপন্ন। কিন্তু সরকারের লোকেরা এখনও তাদের পাশে এসে দাঁড়ায়নি। সবচেয়ে দুর্ভাগ্যের বিষয়-ইতোমধ্যে ন্যায্য দাবি আদায়ে আমরণ অনশনরত অবস্থায় খুলনায় প্লাটিনাম জুবিলি জুটমিলের শ্রমিক আব্দুস সাত্তার মৃত্যুবরণ করেছেন।

ফখরুল বলেন, সরকার বিরোধীদল ও মতের মানুষদের নিশ্চিহ্ন করে দীর্ঘকাল ক্ষমতা কুক্ষিগত রাখার চিন্তায় বিভোর থাকার কারণেই জনগণের ভালমন্দ দেখার সময় তাদের নেই। পাটকল শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি বিএনপি পূর্ণ সমর্থন জানাচ্ছে। তাদের দাবি মেনে নিতে আমি জোর আহ্বান জানাচ্ছি।

আমি আব্দুস সাত্তারের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন আব্দুস সাত্তারকে বেহেস্ত নসীব এবং শোকে ম্রিয়মান পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।

বিএনপি মহাসচিব মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue