বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

সর্বপ্রথম নিরক্ষরমুক্ত এলাকায় আর্ন্তজাতিক স্বাক্ষরতা কর্মসূচি

ঠাকুরগাঁও প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার ১০:০৪ পিএম

সর্বপ্রথম নিরক্ষরমুক্ত এলাকায় আর্ন্তজাতিক স্বাক্ষরতা কর্মসূচি

ঠাকুরগাঁও: আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে দেশের প্রথম নিরক্ষরমুক্ত ঠাকুরগাঁও সদর উপজেলার কচুবাড়ী কৃষ্টপুর গ্রামে স্থানীয় সংগঠন “আর্দশ যুব সমাজ”- এর উদ্যোগে রবিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। 

কর্মসূচিতে ছিল- দেশের সর্বপ্রথম নিরক্ষরমুক্ত এলাকা কচুবাড়ীর কৃষ্টপুর মসজিদ সংলগ্ন চাতালে জাতীয় পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালি, ফ্রি চিকিৎসা ক্যাম্প, রক্তের গ্রুপ নির্ণয়সহ রক্তদান ও গাছের চারা বিতরণ এবং ডেঙ্গু প্রতিরোধসহ অগ্নিনির্বাপন বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান।

এদিকে, দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উল্লেখ্য, কচুবাড়ীর কৃষ্টপুর গ্রামের মোখলেসুর রহমান স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দেশের উন্নয়নে কঠোর পরিশ্রমে গ্রামটিকে নিরক্ষরমুক্ত করেন এবং পরবর্তীতে তিনি প্রেসিডেন্সি পুরস্কার লাভ করেন। কচুবাড়ীর কৃষ্টপুর দেশের সর্বপ্রথম নিরক্ষরমুক্ত গ্রাম।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue