সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

সাংবাদিক কাজলকে কারাগারে প্রেরণ 

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ মে ২০২০, রবিবার ১১:৫১ পিএম

সাংবাদিক কাজলকে কারাগারে প্রেরণ 

যশোর : যশোরের বেনাপোলের সাদিপুর ভারতীয় সীমান্ত থেকে ‘উদ্ধার হওয়া’ চিত্র সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (৩ মে) বিকেলে যশোর আদালতে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

অনুপ্রবেশের অভিযোগে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) করা মামলায় জামিন পেলেও যশোর কোতোয়ালী থানায় তার নামে দায়ের করা অপর একটি মামলায় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ছাড়া ওই মামলার নথিতে রাজধানীর তিনটি থানায় তিনটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার কথাও উল্লেখ করা হয়।

সাংবাদিক কাজলের আইনজীবী দেবাশীষ দাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিজিবির দায়ের করা অবৈধ অনুপ্রবেশের মামলায় কাজলের জামিন হয়। তবে যশোর পুলিশের ৫৪ ধারায় দায়ের করা মামলায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এ ছাড়া গত ৯, ১০ ও ১১ মার্চ রাজধানী ঢাকার শেরেবাংলা নগর, হাজারীবাগ ও কামরাঙ্গির চর থানায় দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আদালত কোনো আদেশ দেননি।’

যশোর আদালত পুলিশের হাজতখানার ইনচার্জ এটিএসআই সন্তোষ কুমার বিশ্বাস বলেন, ‘৫৪ ধারায় দায়ের করা মামলায় আদালত সাংবাদিক কাজলকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। নির্দেশনা মোতাবেক তাকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।’

প্রসঙ্গত, গত ৮ মার্চ হাতিরপুলে নিজ কার্যালয় থেকে বের হওয়ার পর শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হন। আজ বেনাপোলের সাদিপুর ভারতীয় সীমান্ত থেকে তাকে ‘উদ্ধার’ করা হয়।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue