সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

সাংবাদিক হুমায়ুন কবীরের মৃত্যুতে মিডিয়া অঙ্গনে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৯ এপ্রিল ২০২০, বুধবার ১১:২০ এএম

সাংবাদিক হুমায়ুন কবীরের মৃত্যুতে মিডিয়া অঙ্গনে শোকের ছায়া

ঢাকা: দৈনিক সময়ের আলোর সিটি এডিটর ও চিফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবীর খোকন (৪৭) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে তিনি মারা যান। বিকেলে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। তিনি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।

তার বোন স্বপ্না বলেন, আজ রাত ১০টায় তিনি ইন্তেকাল করেছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাংগঠনিক সম্পাদক ও সময়ের আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক হাবিবুর রহমান বলেন, হুমাযুন কবীর খোকনের করোনাভাইরাসের কিছু লক্ষণ ছিল। তবে করোনার টেস্ট এখনো করা হয়নি।

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ বলেন,  ইফতারের আগ মুহূর্তে (হুমায়ুন কবির খোকন) হাসপাতালে আনা হয়। উনার প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল। অবস্থা খুবই খারাপ ছিল। ৯টা ৪৫ মিনিট পর্যন্ত তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

মৃত্যুর কিছু সময় আগে, করোনা পরীক্ষার জন্য সাংবাদিক খোকনের নাকের সোয়াপ সংগ্রহ করা হয়েছে বলে জানান তিনি।

বৃহত্তর কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবীর খোকন আগে দৈনিক আমাদের সময়, আমাদের অর্থনীতি পত্রিকায় প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করেছেন।  তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য ছিলেন।

হুমায়ুন কবির খোকনের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এম এম এনামুল হক, উপ ব্যবস্থাপনা পরিচালক মো. রমজানুল হক নিহাদ, উপ ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক নাবিল, সময়ের আলোর প্রকাশক গাজী আহমেদ উল্লাহ ও ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়।

তার মৃত্যুতে সময়ের আলো পরিবারে শোকের ছায়া নেমে আসে। সাংবাদিক ও সহকর্মীরা হুমায়ূন কবির খোকনের মৃত্যুতে শোকে বিহ্বল হয়ে পড়েন। বিভিন্ন রাজনৈতিক দল ও সাংবাদিকদের সংগঠন তার মৃত্যুতে শোক জানায়।

হুমায়ুন কবির খোকনের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০ বছর। তিনি দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue