সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৪ অগ্রাহায়ণ ১৪২৬

সাকিবদের ধর্মঘট ভাঙলো সালমা-রুমানারা

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ অক্টোবর ২০১৯, বুধবার ১১:০৩ এএম

সাকিবদের ধর্মঘট ভাঙলো সালমা-রুমানারা

ঢাকা : দেশের শীর্ষ ক্রিকেটারদের ১১ দফা দাবিতে চলমান ধর্মঘট ভেঙে পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিল নারী ক্রিকেট দল। মঙ্গলবার (২২ অক্টোবর) রাতেই তিন ম্যাচের টি-২০ ও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে  দেশ ছেড়েছেন সালমা-রুমানারা।

পাকিস্তান রওনা হওয়ার আগে এদিন অফিশিয়াল ফটোসেশনে অংশ নিয়েছিলেন সালমা খাতুন, রুমানা আহমেদ, জাহানারা আলমরা। সেই ছবি নিজের ফেরিফায়েড ফেইসবুকে পোস্ট করেছেন পেসার জাহানারা আলম।

ক্যাপশনে এই তারকা লিখেছেন, ‘লাহোরের উদ্দেশ্যে রাতে ঢাকা ছাড়ছি। তিনটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলার জন্য। আমাদের জন্য দোয়া রাখবেন।’

পাকিস্তান সিরিজের জন্য সোমবার ১৫ সদস্যের টি-২০ ও ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজে বাংলাদেশের টি-২০ দলের অধিনায়কত্ব করবেন সালমা খাতুন। আর ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন রুমানা আহমেদ।

জানা গেছে, নিরাপত্তা বিষয়ে সবুজ সংকেত পাওয়ায় পাকিস্তানে নারী দলকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। একই সময়ে পাকিস্তানে সিরিজ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ বয়সী ছেলেদের দলও।

আগামী ২৬ অক্টোবর প্রথম টি-২০ ম্যাচ দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ নারী দল। পরের দু’টি ম্যাচ হবে ২৮ ও ৩০ অক্টোবর। টি-২০ সিরিজ শেষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান নারী দল। প্রথম ওয়ানডে হবে ২ নভেম্বর। দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ৪ নভেম্বর। টি-২০ ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

পাকিস্তান যাওয়া বাংলাদেশ দল

বাংলাদেশ নারী দল : সালমা খাতুন (টি-২০ অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), আয়শা রহমান, নিগার সুলতানা জোতি (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, ইক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপ্তা ও সানজিদা আক্তার।

স্ট্যান্ড-বাই
নাহিদা আকতার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি, লাবনি আকতার, জিনাত আসিয়া অর্থি, সাবিকুন নাহার জেসমিন ও হ্যাপি ইসলাম।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue