মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

সাকিবের বদলে নিউজিল্যান্ডে যাচ্ছেন তাইজুল!

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার ১০:০৩ এএম

সাকিবের বদলে নিউজিল্যান্ডে যাচ্ছেন তাইজুল!

ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলের ফাইনাল খেলতে গিয়ে বাম হাতের একটি আঙ্গুলে চোট পেয়েছেন সাকিব আল হাসান। আর এতেই সর্বনাশটা হয়েছে বাংলাদেশ দলের। নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন বিশ্বের অন্যতম শীর্ষ এই অলরাউন্ডার। সাকিবের পরিবর্তে কাকে নিউজিল্যান্ডে পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তা এখনও চূড়ান্ত হয়নি। তবে আলোচনায় ঘুরে ফিরে আসছে স্পিনার তাইজুল ইসলামের নাম।  

তাইজুলকে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যুক্ত করতে বিসিবিকে প্রভাবিত করেছে ভারতীয় দুই স্পিনার যুযবেন্দ্র চাহাল ও কূলদ্বীপ যাদব। সম্প্রতি নিউজিল্যান্ডের মাটিতে বল হাতে দুর্দান্ত নৈপুন্য প্রদর্শন করেছেন তারা। তাই সাকিবের বদলি হিসাবে তাইজুল ইসলামকে নিয়ে ভাবতে বাধ্য হচ্ছেন বাংলাদেশের নির্বাচকরা। যদিও লাল সবুজের টেস্ট দলে নিয়মিত খেলোয়াড় তাইজুল। তবে ওয়ানডে দলে বিবেচনাতেই আনা হয়না তাকে।

এদিকে নিউজিল্যান্ডের কন্ডিশনে স্পিনারদের পক্ষে ভালো করা সম্ভব বলে মনে করেন বাংলাদেশের স্পিনার তাইজুল। তিনি বলেন, ‘শুধু পেসারদের নিয়ে ম্যাচ জেতা যাবে আমি তা বলবো না। ওখানে স্পিনারদের ভূমিকাও থাকবে।’

তিনি বলেন, ‘বিশ্বের বড় বড় বোলাররা কঠিন কন্ডিশনেও উইকেট পায়, নিজের দেশেও উইকেট পায়। সাফল্য তখনই আসবে যখন আমি কঠিন কন্ডিশনেও ভালো করতে পারব।’

আনুষ্ঠানিক ঘোষণা না এলেও তাইজুলের ওয়ানডে দলে অন্তর্ভুক্তির ব্যাপারটি এখন অনেকটাই নিশ্চিত। সেক্ষেত্রে টেস্ট সিরিজের অপেক্ষা না করে খুব শিগগিরই তাইজুলকে ধরতে হতে পারে নিউজিল্যান্ডের বিমান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই