বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

পলাশ আহমেদের ফেসবুক স্ট্যাটাস

সাকিব আল হাসান ও বিমান ছিনতাইকারী শালা-দুলাভাই!

ফেসবুক থেকে ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার ০৩:১৫ পিএম

সাকিব আল হাসান ও বিমান ছিনতাইকারী শালা-দুলাভাই!

ঢাকা: বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী মো: পলাশ আহমেদের ব্যাগ তল্লাশি করে একটি কাবিননামা পাওয়া গেছে বলে জানিয়েছে বিমানবন্দরের একটি সূত্র।

কাবিননামায় পলাশ আহমেদের পাশাপাশি বাংলা সিনেমার নায়িকা শিমলারও ছবিও সাঁটানো ছিল। রোববার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের যাত্রীবাহী বিমান ছিনতাইয়ের চেষ্টা ব্যর্থ হয় ক্রুদের বুদ্ধিমত্তায়।

তারা বিমানটি সফলতার সঙ্গে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করতে সক্ষম হন। এরপর বিমানটি নিরাপদ করার বাকি কাজ সম্পন্ন করেছেন লে. কর্নেল ইমরুল। তাকে সহায়তা করেছে বাংলাদেশ বিমানবাহনী, নৌবাহিনী, র‌্যাব-০৭ ও বাংলাদেশ পুলিশ।

মাত্র ৮ মিনিটের অভিযানে লে. কর্নেল ইমরুলের নেতৃত্বাধীন কমান্ডো বাহিনী ছিনতাইকারীকে পরাস্ত করে আটক করেন। লে. কর্নেল ইমরুল রাজধানীর হলি আর্টিজানে জঙ্গিদের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করে আলোচনায় এসেছিলেন।

এদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মো: পলাশ আহমেদ সালা-দুলাভাই এমন দাবি করেছেন বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ। এবিষয়ে গত বছরের ৩১ আগষ্ট মো: পলাশ আহমেদ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে দু’টি ছবি পোষ্ট করেন। ওই ছবির ক্যাপশনে পলাশ লিখেন- ‘বউ আমি আর সালা বাবু সাকিব’।

এবিষয়ে সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

অন্যদিকে চিত্রনায়িকা শিমলার ও বিমান ছিনতাইকারীর অন্তরঙ্গ কিছু ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ বিষয়ে জানতে সিমলার ব্যক্তিগত মোবাইল নম্বরে কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

বিমান ছিনতাইয়ের চেষ্টাকারীর পরিচয় পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

মুফতি মাহমুদ জানান, ব্যাবের ক্রিমিনাল ডাটাবেজের অনুযায়ী তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে। পলাশের ফিঙ্গার প্রিন্ট অনুসন্ধান করে ডাটাবেজের একজন অপরাধীর তথ্যের সঙ্গে মিল পাওয়া গেছে।

মুফতি মাহমুদ জানান, ডাটাবেজে রক্ষিত তথ্য অনুযায়ী বিমান ছিনতাইয়ের চেষ্টাকারীর নাম মো. পলাশ আহমেদ, পিতা. পিয়ার জাহান সরদার, ঠিকানা. দুধঘাটা, পিরিজপুর, সোনারগাঁও, নারায়ণগঞ্জ। উক্ত বিমানের পেসেঞ্জার লিস্ট অনুযায়ী, সে অভ্যন্তরীণ রুটের (ঢাকা-চট্টগ্রাম) যাত্রী ছিল। তার নাম উল্লেখ ছিল আহমেদ/ মো. পলাশ। তার সিট নং ছিল-17A.

উল্লেখ্য, চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খি’ ছিনতাইয়ের চেষ্টা করেন বিমানটির এক যাত্রী। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেটি ব্যর্থ করে দিয়েছে। রাত সোয়া ৭টার দিকে সেনা কমান্ডোদের অভিযানে সন্দেহভাজন ছিনতাইকারীকে আহত অবস্থায় আটক করা হয়। পরে সে মারা যায়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue