বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

সাকিব ১৫০ সৌম্য ১২০ করে বাংলাদেশকে জেতাবেন!

ক্রীড়া প্রতিবেদক  | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার ০৭:১৭ পিএম

সাকিব ১৫০ সৌম্য ১২০ করে বাংলাদেশকে জেতাবেন!

ঢাকা: চট্টগ্রাম টেস্ট এখনও জিততে পারে বাংলাদেশ। চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩৬। জিততে হলে বাকি ৪ উইকেটে করতে হবে ২৬২। এটা কী সম্ভব! বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বলছেন কেন সম্ভব নয়? 

চতুর্থ ‍দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন স্বয়ং অধিনায়ক। এ নিয়ে চারদিনের মাঝে তিনি দুদিন সংবাদ সম্মেলনে এলেন। স্বাভাবিকভাবেই সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিত হয়েছেন সাকিব। তবে তিনি কখনও পুল, আবার কখনও কভার ড্রাইভ করে সেগুলো উড়িয়ে দিয়েছেন। 

এই টেস্টে বাংলাদেশ জিততে পারে কিনা? এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সাকিব বলে গেলেন,‘টেস্ট জিততে আর কত দরকার? ২৭০ (২৬২)। একজন ১৫০ আর একজন ১২০ করলেই তো হয়ে যাবে।’ এমন কিছু সাকিব ওয়ানডেতে এর আগে করে দেখিয়েছেন। চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ধসের পর সাকিব ও মাহমুদউল্লাহর জোড়া সেঞ্চুরিতে দুই শ ছাড়ানো এক জুটি এসেছিল। আর তাতেই দুর্দান্ত এক জয় পেয়েছিল বাংলাদেশ। 

সাকিবকে সেটা মনে করিয়ে দিতেই তিনি হাসলেন, ‘ওটাই তো বলছি। আমি যদি দেড় শ করিও, অন্য প্রান্তে আরেকজনকে এক শ তো করতে হবে। সেটা এখন সৌম্যকে করতে হবে।’ ৩৯ রানে থাকা সাকিব ও ০ রানে থাকা সৌম্যের জন্য কাজটা অনেক কঠিন হবে। তবে চতুর্থ দিনের মতো পঞ্চম দিনেও বৃষ্টি হানা দিলে তাদের জন্য কাজটা আরও সহজ হয়ে যাবে। তখন জয় না হোক অন্তত ড্র করা যাবে। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue