রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ৩০ অগ্রাহায়ণ ১৪২৬

সানিয়ার সঙ্গে পাকিস্তানি ক্রিকেটারদের ডিনার নিয়ে তোলপাড়

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুন ২০১৯, মঙ্গলবার ০৯:০৬ এএম

সানিয়ার সঙ্গে পাকিস্তানি ক্রিকেটারদের ডিনার নিয়ে তোলপাড়

ঢাকা: বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে হারের পর পাকিস্তানি ক্রিকেটারদের ঘিরে বিতর্ক তুঙ্গে। আর এই বিতর্কের সূত্রপাত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে। 

একে ম্যাচের মাঝে হাই তুলে সমালোচনায় জর্জরিত হচ্ছেন পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। তার ওপর এই ভিডিওতে দেখা যাচ্ছে ভারতের বিরুদ্ধে ম্যাচের আগের দিন রাতে ম্যাঞ্চেস্টারের একটি লাউঞ্জ কাম বারে সানিয়া মির্জা ও শোয়েব মালিকের সঙ্গে হাজির ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ থেকে শুরু করে পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার। আশেপাশে রাখা হুকোর একাধিক পাত্র। আর পাকিস্তানি ক্রিকেটারদের মুখ থেকে ধোঁয়া বেরচ্ছে। ছিল খাওয়া-দাওয়ার আয়োজন। 

ম্যাচের আগের দিন, তার উপর আবার ভারতের মতো হাইভোল্টেজ ম্যাচের আগে সানিয়ার নেতৃত্বে ক্রিকেটারদের টিম হোটেলের বাইরে এভাবে উৎসবে গা ভাসানোর ছবি ছড়িয়ে পড়তেই নানা মহলে তীব্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। পাক সমর্থকরা এই হারের দায় চাপিয়ে দিয়েছেন সানিয়ার উপর। সেই সঙ্গে পাকিস্তানি ক্রিকেটারদের দায়িত্ব ও দেশের প্রতি দায়বদ্ধতা এবং ফিটনেস নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। ভারতের টেনিস তারকা সানিয়া অবশ্য ট্যুইট করে এই ভিডিও তোলার জন্য প্রতিবাদ করেছেন। 

তিনি বলেছেন, গোপনীয়তা ভঙ্গ করে এই ধরনের ছবি বা ভিডিও তোলা অত্যন্ত অসম্মানজনক ব্যাপার। বারবার বারণ করা সত্ত্বেও এই ধরনের ফালতু বিষয় পোস্ট করে ছড়িয়ে দেয়া হচ্ছে। হ্যাঁ, ওখানে আমরা ডিনার করছিলাম। আমাদের সঙ্গে একটা বাচ্চাও ছিল। ম্যাচ হারার পরও তো সকলে খাবার খায়। যতসব নির্বোধের দল! পরের বার বিষয় নির্বাচন আরো ভালো হবে বলে আশা করি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তরফে অবশ্য জানানো হয়েছে যে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচের আগে টিম ম্যানেজমেন্টের তরফে বেশি রাতে টিম হোটেলের বাইরে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। আর কোনো ক্রিকেটারই এই নিষেধাজ্ঞা অমান্য করে ‘কার্ফু টাইম’-এর পর হোটেলের বাইরে থাকেননি। 

আর কয়েকজন প্লেয়ার টিম ম্যানেজমেন্টের প্রয়োজনীয় অনুমতি নিয়েই তাদের পরিবারের সঙ্গে হোটেলের বাইরে ডিনার করতে গিয়েছিলেন। পিসিবির মুখপাত্রটি জানিয়েছেন, ‘যে ভিডিওটি নিয়ে এত আলোচনা হচ্ছে, তা দু’দিন আগের। ভারতের বিরুদ্ধে ম্যাচের আগের দিন রাতে ক্রিকেটাররা টিম হোটেলেই ছিলেন। টিম ম্যানেজমেন্টের বেঁধে দেয়া কার্ফু টাইমের পর কেউ হোটেলের বাইরে যায়নি।’

পাকিস্তানের সাবেক ক্রিকেটার মইন খান বলেছেন, ‘অন্তর্দ্বন্দ্ব রয়েছে কিনা তা পিসিবি’র খতিয়ে দেখা উচিত। বিশ্বকাপের মতো মঞ্চে আশাপ্রদ পারফরম্যান্স করতে না পারলে ড্রেসিং-রুমের পরিবেশ নিয়ে কথা ওঠাই স্বাভাবিক। টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়ে সরফরাজ হয়তো ভুল করেছে। কিন্তু এটাও তো ঠিক যে আমাদের ফিল্ডিংও আশানুরূপ হয়নি।’

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue