সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

সাবেক তথ্যমন্ত্রী মিজানুর রহমান শেলী মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৯, সোমবার ১১:৪২ পিএম

সাবেক তথ্যমন্ত্রী মিজানুর রহমান শেলী মারা গেছেন

ঢাকা :  সাবেক তথ্যমন্ত্রী ড. মিজানুর রহমান শেলী মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।   মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

সোমবার (১২ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, মিজানুর রহমান শেলী কিডনি, হার্ট, লাং ও ম‌স্তি‌ষ্কের বি‌ভিন্ন জ‌টিল রো‌গে ভুগ‌ছি‌লেন।  গত শ‌নিবার তা‌কে বিএসএমএমইউ‌ আই‌সিইউ‌তে নিয়ে আসা হয়।  আজ দুপুর সোয়া‌ ২টায় রেস‌পি‌রেট‌রি ফেই‌লিউর হ‌য়ে তি‌নি মারা যান।

মিজানুর রহমান শেলীর নাতি মাহফুজ মিজান জানান, রাজধানীর শমরিতা হাসপাতালের মর্গে ড. মিজানের মরদেহ রাখা হবে। বিদেশে অবস্থানরত তার ছেলে দেশে ফেরার পর আজিমপুর কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

রাষ্ট্রবিজ্ঞানী, শিক্ষাবিদ ও সাহিত্যিক ড. মিজানুর রহমান শেলী গত ২৫ জুন অসুস্থ হয়ে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি বার্ধক্যকালীন নানা জটিলতায় ভুগছিলেন।

ড. মিজানুর রহমান শেলী বাংলাদেশ এবং পাকিস্তান উভয় সরকারের আমলা হিসেবে কাজ করেছেন। তিনি বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ বিভাগের পরিচালক ছিলেন। তিনি ১৯৬৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করে কর্মজীবন শুরু করেন। ১৯৯০ সালে তিনি সরকারের টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবেও দায়িত্বপালন করেন।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্বতন্ত্র, বেসরকারি গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান সেন্টার ফর ডেভেলপমেন্ট রিসার্চ বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং এশিয়ান অ্যাফেয়ার্স-এর সম্পাদক ছিলেন তিনি।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue