বুধবার, ২৭ মার্চ, ২০১৯, ১৩ চৈত্র ১৪২৫

সারাদেশে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার ০৩:১৬ পিএম

সারাদেশে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ঢাকা: নানা আয়োজনে সারাদেশে পালন করা হচ্ছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। স্থানীয় দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

রাজশাহী:
দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজশাহীর কুমারপাড়া স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। পরে সংক্ষিপ্ত সমাবেশ হয়।

বরিশাল:
বরিশালের সদর রোডে আওয়ামী লীগের কার্যালয়ে সমবেত হন দলের নেতাকর্মীরা। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এসময় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ:
ঝিনাইদহ শহর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে একাত্তর চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

গাইবান্ধা:
গাইবান্ধায় একটি র‌্যালি নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পৌর শহীদ মিনার চত্বরে গিয়ে র‌্যালিটি শেষ হয়। এ ছাড়া সাঘাটায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

অন্যান্য:
হিলির সিপি রোডে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনের কার্যক্রম। এরপর বিশেষ দোয়া করা হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue