বুধবার, ১৫ জুলাই, ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

সারা দেশে ৬ কোটির বেশি মানুষ পেল সরকারি ত্রাণ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ মে ২০২০, বৃহস্পতিবার ১০:৫২ পিএম

সারা দেশে ৬ কোটির বেশি মানুষ পেল সরকারি ত্রাণ

ঢাকা: প্রাণঘাতী করোনা ভাইরাসের দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে সোয়া এক কোটির বেশি পরিবারের ছয় কোটির বেশি মানুষ এই ত্রাণ সহায়তা পেয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৭ মে পর্যন্ত সারাদেশে জিআর চাল বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৮২ হাজার ৬৭ টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৬২ হাজার ১৯৩ টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ৩৪ লাখ ২৩ হাজার ৫০৪টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৬ কোটি ৩ লাখ ৭৪ হাজার ৬৮২ জন।

নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১০৫ কোটি টাকা। এরমধ্যে জিআর নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৮১ কোটি ৭৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৭১ কোটি ৮১ লাখ ৫৭ হাজার ২৭১ টাকা। এতে উপকারভোগীর পরিবার সংখ্যা ৭৯ লাখ ৫৮ হাজার ৩০৪টি এবং উপকারভোগী লোক সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ ১০ হাজার ৮৫৮ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ২২ কোটি ৩৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১৮ কোটি ৮ লাখ ৬৫ হাজার ২২০ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৫ লাখ ৫৯ হাজার ৭৭৯টি এবং লোক সংখ্যা ১২ লাখ ১৫ হাজার ৭৫৯ জন বলেও জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সর্বশেষ ২৭ মে'র তথ্য অনুযায়ী বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৩৮,২৯২। ইতোমধ্যে সুস্থ হয়েছেন অন্তত ৭,৯২৫ জন আর মারা গেছেন ৫৪৪ জন।

সোনালীনিউজ/এইচএন