মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

সাহারা খাতুনের জন্য কাঁদলেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০২০, শনিবার ০১:২৩ পিএম

সাহারা খাতুনের জন্য কাঁদলেন নেতাকর্মীরা

ঢাকা : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মরদেহে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে। এসময় অনেক নেতাকর্মীকে হাউ-মাউ করে কাঁদতে দেখা গেছে।

শনিবার (১১ জুলাই) সকাল সোয়া ১১টায় রাজধানীর বনানী কবরস্থানে দাফনের আগে তাকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। 

আরো পড়ুন : করোনাকালে চার নক্ষত্র হারাল আ.লীগ

প্রথমে রাষ্ট্রপতির পরে প্রধানমন্ত্রী পক্ষে থেকে সাহারা খাতুনের মরদেহ শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এরপর  শ্রদ্ধা নিবেদন করা হয় জাতীয় সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকারের পক্ষ থেকে। পরে আওয়ামী লীগ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের  (ডিএসসিসি) মেয়র ফজলে নূর তাপস, আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। 

শ্রদ্ধাঞ্জলি শেষে সাহারা খাতুনের মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে। 

আরো পড়ুন : সাহারা খাতুনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন

এর আগে সাহারা খাতুন বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দীর্ঘদিন ধরে অসুস্থ সাহারা খাতুনকে উন্নত চিকিসার জন্য গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডে নেওয়া হয়।

সাহারা খাতুন ২০০৮ সালে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এই আসনে তিনি পর পর তিন বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। ২০০৯ সালে আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠন হলে তিনি দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। এর পর ওই মন্ত্রীসভায় তার দপ্তর পরিবর্তন হলে তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ব্যক্তিগত জীবনে অবিবাহিত ছিলেন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue