সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির সংখ্যা বেড়ে ৫

সিঙ্গাপুর থেকে সজিব | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০, রবিবার ১১:১৫ এএম

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির সংখ্যা বেড়ে ৫

ঢাকা: সিঙ্গাপুরে নতুন করে আরো পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন, যাদের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছেন। এনিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা বেড়ে ৫ জনের দাঁড়িয়েছে। 

এশিয়ার এই দেশটিতে কভিড-১৯ (করোনা ভাইরাসের নতুন নাম) রোগীর সংখ্যা বেড়ে ৭২ জনে দাঁড়িয়েছে। 

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২৬ বছর বয়সী যে বাংলাদেশির মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তিনিও আগের চারজনের মতো সেলেটার অ্যারোস্পেসের হাইটসের নির্মাণকাজ করেন। তাকের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে তার নাম পরিচয় গোপন রাখতে বাংলাদেশ দূতাবাস থেকে সকাল প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানানো হয়েছে। 

শুধু তাই নয়, নতুন যে পাঁচজন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের কারও সাম্প্রতিক সময়ে চীন ভ্রমণের ইতিহাস নেই। এই পাঁচজনের মধ্যে তিনজন একটি গির্জায় গিয়ে করোনাভাইরাস সংক্রমণের শিকার হন।

সিঙ্গাপুর থেকে সজিব জানান, আজ সকালে একজন বাংলাদেশি করোনাভাইরাস আক্রান্ত  ধরা পড়েছেন। এখানে যারা করোনাভাইরাস আক্রান্ত তাদের চিকিৎসা ব্যয় বহন করছে সিঙ্গাপুর সরকার। এদিকে ভাইরাসের কারণে অনেক প্রবাসী বাংলাদেশি আজ ছুটির দিন হওয়ার পর বাস থেকে বের হচ্ছেন না। করোনা আক্রান্ত অ্যাপাটমেন্টে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। 

সিঙ্গাপুরে গত ২৩ জানুয়ারি করোনাভাইরাসের প্রথম রোগী ধরা পড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী চীনের বাইরে সিঙ্গাপুরেই আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ।

উল্লেখ্য, চীনের উহানে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত এই রোগে ১৬৬৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫-৭ জন ছাড়া সবাই চীনের নাগরিক। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০ হাজারের বেশি মানুষ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue