মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

সিসিটিভি ফুটেজে দেখুন ভয়াবহ লঞ্চডুবি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৯ জুন ২০২০, সোমবার ০৪:১৬ পিএম

সিসিটিভি ফুটেজে দেখুন ভয়াবহ লঞ্চডুবি (ভিডিও)

ছবি: সংগৃহীত

ঢাকা: বুড়িগঙ্গা নদীর কেরানীগঞ্জের ফরাশগঞ্জ ঘাটে যাত্রীবাহী লঞ্চ ডুবে মৃত্যু বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে। ১৪ জন পুরুষ, ৬ জন নারী ও ৩ শিশু সহ ৩০ জনের লাশ উদ্ধার। এছাড়া আরও অনেক নিখোঁজ রয়েছেন। ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্ট গার্ড নিখোঁজ অন্যদের উদ্ধারে এখনও অভিযান অব্যাহত রেখেছেন। 

রাজধানীর সদরঘাটে সোমবার (২৯ জুন) লঞ্চডুবির ঘটনায় সিসিটিভিতে ধরা পড়া দৃশ্য প্রকাশ করা হয়েছে।

ভিডিওতে একটি ছোট্ট লঞ্চ বৃহৎ লঞ্চের ধাক্কায় দুমড়ে মুচড়ে ডুবে যেতে দেখা যাচ্ছে। সকাল নয়টার দিকে লঞ্চডুবির খবর পেয়েই সেখানে পৌঁছে যান সময় টিভির সংবাদকর্মীরা। সেখান থেকে উদ্ধার হওয়া সিসিটিভি ফুটেজটি সময় ডিজিটালের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, মর্নিং বার্ড লঞ্চটিকে একটি বড় লঞ্চ খুব দ্রুত থাক্কা দিচ্ছে। ছোট লঞ্চটি আড়াআড়িভাবে ধাক্কা দেয়ায় কয়েক সেকেন্ডের মধ্যেই লঞ্চটি ডুবে যায়।

এদিকে উদ্ধার অভিযান শুরুর পর ধীরে ধীরে বাড়তে থাকে লাশের সংখ্যা বাড়তে থাকে। স্থানীয়রা অনেকে দাবি করেন, দেড় থেকে দুই’শ যাত্রী ছিল। কিন্তু লঞ্চ কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন, লঞ্চটিতে ১০০ এর বেশি যাত্রীর ধারণ ক্ষমতা নেই। উদ্ধারকারীরা এ খবর লেখা পর্যন্ত বেলা ৩টার মধ্যে মোট ৩৬ জনের মৃতদেহ উদ্ধার করেছে। তবে উদ্ধার অভিযানে অংশ নিতে নারায়ণগঞ্জ থেকে রওয়ানা দেয়া  বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ এখানো পৌঁছায়নি।

স্থানীয়রা জানান, লঞ্চটি ডুবে যাওয়ার পর বেশ কিছু যাত্রী সাঁতরে নদীর কিনারে উঠতে সক্ষম হয়। তবে বেশিরভাগই উঠতে পারেনি। কতজন উঠতে পারেনি তা এখনো নিশ্চিত করতে পারেনি কোনো কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue