বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ওমেন্স কর্নারের ঈদবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০১৯, রবিবার ১১:৫১ এএম

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ওমেন্স কর্নারের ঈদবস্ত্র বিতরণ

ঢাকা : আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তোলার পাশাপাশি তাদের নুন্যতম প্রয়োজন মেটানো একটি বড় চ্যালেঞ্জ বটে। বিশেষ করে সমাজের নিম্নস্তরের সুবিধাবঞ্চিত শিশুরা যারা অনেক সময় মৌলিক অধিকারটুকু থেকেও বঞ্চিত হয় সেখানে ঈদ-পূজা বা বিশেষ দিনে একটু ভালো পোশাক, ভালো খাবার পাওয়ার ইচ্ছেটাও কখনো কখনো ফিকে হয়ে যায় তাদের কাছে।

তবে তাদের এই শূন্যতা পূরণে এবার এগিয়ে এসেছে সামাজিক সংগঠন ওমেন্স কর্নার।

শুক্রবার (২৪ মে) রাজধানীর তেজগাঁও বাউলবাগ বস্তিতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ এবং দরিদ্র ও অসহায় নারীদের ঈদের সেমাই, দুধ আর চিনি প্রদান করলো সংগঠনটি। ঈদবস্ত্র পেয়ে আনন্দে মেতে ওঠে ছোট্ট ছোট্ট শিশুরা।

ওমেন্স কর্নারের মতে, আজকের শিশুরাই আগামী দিনে রাষ্ট্র ও সমাজের দায়িত্ব নেবে। তাদেরকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে না পারলে সামাজিক অবক্ষয় ঠেকানো কোনো ভাবেই সম্ভবপর হবে না।

এজন্য সমাজের নিম্নস্তরে যেসব শিশুদের বাস তাদেরকে নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে সামাজিক এই সংগঠনটি।
ঈদবস্ত্র হাতে শিশুরা

ওমেন্স কর্নার মনে করে, হুট করে সমাজের বিশাল কোন পরিবর্তন কারো পক্ষে সম্ভব না। সমাজের পিছিয়ে পরা শিশুদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলে এবং তাদেরে উৎসব গুলোকে রঙিন করে সাজাতে পারলে তারাই ধীরে ধীরে এই সমাজটাকে একদিন রঙিন করে তুলবে।

সংগঠনটি মনে করে, সুবিধাবঞ্চিত বাচ্চারা কাদামাটির মতো। কেউ যখন তাদের ভালোবেসে, ভালো ব্যবহার দিয়ে আপন করে নেয় তখন আরো দ্বিগুন গতিতে তারাও সেই মানুষগুলোকে আপন করে নেয়, ভালোবাসে।

ওমেন্স কর্নারের ওয়েবসাইট : https://www.womenscorner.com.bd/
ফেসবুক পেজ : https://www.facebook.com/womencornerbd
ফেসবুক গ্রুপ : https://www.facebook.com/groups

সোনালীনিউজ/এমটিআই