রবিবার, ০৯ আগস্ট, ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

সূচকের পতনেই সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুলাই ২০২০, শনিবার ১১:২২ এএম

সূচকের পতনেই সপ্তাহ শেষ

ফাইল ছবি

ঢাকা: আগের কার্যদিবসের ন্যায় সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচকের পতনে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন শেষ হয়েছে। কমেছে মোট লেনদেনের পরিমাণ। 

দিনশেষে  দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক ৯.৯৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৯.১১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.৩২ পয়েন্ট এবং সিডিএসইটি ২.২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৪৫.৮১ পয়েন্টে, ১৩৬৮.৭৬ এবং ৮০৫.৩১ পয়েন্টে।

আরো পড়ুন : আইপিও অনুমোদন পেল এসোসিয়েটেড অক্সিজেন

ডিএসইতে বৃহস্পতিবার ২২৫ কোটি ৯৭ লাখ টাকার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪১ কোটি ৮৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২৬৭ কোটি ৮৩ লাখটাকার।

ডিএসইতে ৩২৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৮টির বা ১৭.৬২ শতাংশের, শেয়ার দর কমেছে ৭৪টির বা ২২.৪৯ শতাংশের এবং ১৯৭টির বা ৫৯.৮৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৪.৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৫৯.২৪ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪০টির দর বেড়েছে, কমেছে ৫৭টির আর ৮১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এলএ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue