শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

সূচকের বড় উত্থানে সপ্তাহ শেষ, বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার ০৩:১৩ পিএম

সূচকের বড় উত্থানে সপ্তাহ শেষ, বেড়েছে লেনদেন

ঢাকা: সূচকের বড় উত্থানে সপ্তাহ পার করেছে দেশের উভয় শেয়ারবাজার। একইসঙ্গে বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ। বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৬ আগস্ট) দেশের প্রধান শেয়ারাবাজর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)প্রধান সূচক ডিএসইএক্স ৫৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩৬৪ পয়েন্টে। এনিয়ে টানা ১০ কার্যদিবস এ বাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ হলো। একই চিত্র ছিল দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

দিনশেষে ডিএসইতে ৮৩৬ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৮ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭১৮ কোটি টাকার।

এ দিনে ডিএসইতে ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৯টির, শেয়ার দর কমেছে ৭৯টির এবং ৫৫টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪০৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬১টির দর বেড়েছে, কমেছে ৫৩টির আর ৫১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৯ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এদিকে বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্লক মার্কেটে ২৭টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির ৩৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এলএ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue