শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

সূচকের বড় উত্থান, লেনদেন বেড়েছে ৪১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ জুলাই ২০২০, রবিবার ০৪:০০ পিএম

সূচকের বড় উত্থান, লেনদেন বেড়েছে ৪১ শতাংশ

ফাইল ছবি

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সূচকের বড় উত্থানে উভয় শেয়ারবাজারের লেনদেন শেষ হয়েছে। দেশের প্রধান শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪১ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ১২৯.০৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭.৫৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৩.০৮ পয়েন্ট এবং সিডিএসইটি ১৩.১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৬৩.৯৫ পয়েন্টে, ১৩৯৭.৬৭ পয়েন্টে এবং ৮১৯.২৩ পয়েন্টে।

ডিএসইতে ৩৭১ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৯ কোটি ৪ লাখ টাকা বা ৪১ শতাংশ বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৬২ কোটি ৫১ লাখ টাকার।

এ দিনে ডিএসইতে ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৬টির, শেয়ার দর কমেছে ৫৮টির এবং ১৭২টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৭.৫৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৭৪৯.৮০ পয়েন্টে। সিএসইতে আজ ২০২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৫টির দর বেড়েছে, কমেছে ২৯টির আর ৯৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এদিকে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্লক মার্কেটে ৩৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির ৬২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এলএ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue