শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

সূচকের সামান্য উত্থান, বেড়েছে লেনদেনের পরিমাণ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৩:৫৮ পিএম

সূচকের সামান্য উত্থান, বেড়েছে লেনদেনের পরিমাণ

ঢাকা : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচকের সামান্য উত্থানে উভয় শেয়ারবাজারের লেনদেন শেষ হয়েছে। বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক দশমিক ২ পয়েন্ট কমে এক হাজার ৩৭৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমেছে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, দর কমেছে ৬৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৮৫টির।

বৃহস্পতিবার (২৩ জুলাই) ডিএসইতে ২৬২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৫ কোটি টাকা বেশি। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৪৭ কোটি ৪৭ লাখ টাকার।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে গ্রামীণফোনের শেয়ার। নাহি অ্যালুমিনিয়াম দ্বিতীয় স্থানে ছিল। শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে স্কায়ার ফার্মা। লেনদেনে এরপর রয়েছে-পাইওনিয়ার ইন্স্যুরেন্স, সায়েম টেক্স, বেক্সিমকো ফার্মা, এডিএন টেলিকম, বিকন ফার্মা, সিমট্রেক্স ও বাকারা পাওয়ার।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে  লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৬২৫ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৫ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এবাজারে  ২০১টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৫৫টির দর বেড়েছে, কমেছে ৪৫টির। আর ১০১টির দর অপরিবর্তিত রয়েছে।

সোনালীনিউজ/এলএ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue