মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রাহায়ণ ১৪২৬

সেঞ্চুরি হাঁকিয়ে বিপিএল ফাইনাল মাতালেন তামিম

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার ০৯:৩০ পিএম

সেঞ্চুরি হাঁকিয়ে বিপিএল ফাইনাল মাতালেন তামিম

ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথমবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে খেলতে নেমে বাজিমাত করলেন তামিম ইকবাল। ব্যাট হাতে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে নিজের প্রথম ফাইনালটাকে স্মরণীয় করে রাখলেন বাংলাদেশের সেরা ওপেনার। তার সেঞ্চুরিতে ভর দিয়েই ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে রানের পাহাড় গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস।  

এদিন টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের ক্যারিয়ার সেরা ইনিংসটাই খেললেন তামিম। ইনিংসের শুরু থেকে নেমে খেলেছেন শেষপর্যন্ত। একাই মোকাবিলা করেছেন ৬১টি ডেলিভারি। রান করেছেন দলের ৭০ ভাগেরও বেশি। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৯ রান করেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

তামিমও সন্তুষ্ট হলেন ১৪১ রানেই। ৬১ বলের ঝড়ে চার মাত্র ১০ টি। কারণ চারের চেয়ে ছক্কা মারাতেই বেশি তৃপ্তি পেয়েছেন তামিম, মেরেছেন ১১টি ছক্কা। মাত্র ৫ রানের জন্য ২০১৭ সালের আসরে করা ক্রিস গেইলের ১৪৬ রানকে টপকে যেতে পারেননি বাংলাদেশের এ ড্যাশিং ওপেনার।

অবশ্য বিপিএলে দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংসে নিজেকে শীর্ষে বসিয়েছেন তামিম। ২০১৬ সালের আসরে বরিশাল বুলসের বিপক্ষে করা সাব্বির রহমানের ১২২ রানের ইনিংসটিই ছিলো এতদিন ধরে দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ। সেটি ভেঙে আজ ১৪১ রানের অপরাজিত ইনিংস খেললেন তামিম। বিপিএলে শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল এবং সাব্বির রহমানের পর তামিমের সেঞ্চুরিটি বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে চতুর্থ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue