শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

সৈয়দপুরে খেলার মাঠে খেলা বন্ধ করে অশ্লীল নৃত্য

নীলফামারী থেকে এহতেশামুল হক সানী | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ মে ২০১৯, সোমবার ০৫:৫২ পিএম

সৈয়দপুরে খেলার মাঠে খেলা বন্ধ করে অশ্লীল নৃত্য

প্রতীকী ছবি

নীলফামারী: নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে চলছে একমাস ব্যাপি বৈশাখী মেলা। মেলার আয়োজন করেছে উপজেলা ক্রীড়া সংস্থা, সৈয়দপুর। নীলফামারীর জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও  সৈয়দপুর উপজেলা ইউএনও অফিসার গোলাম কিবরীয়ার অনুমতিতে খেলা বন্ধ করে চলছে অশ্লীল নৃত্য।

মেলায় বিনোদনের জন্য রাখা হয়েছে রওশন সার্কাস, নাগরদোলা, বিভিন্ন পণ্যের দোকান। মেলার প্রথমদিনেই লোটারী নামক জুয়া চলে, যার প্রমাণ পাওয়ায় প্রশাসন সেদিন রাতেই বন্ধ করে দেয় লোটারীর র‍্যাফেল ড্র, এর আগে সারাদিন মাইকে প্রচার করে ও লোটারীর টিকেট বিক্রি করা হলেও কোন ব্যাবস্থা গ্রহণ করা হয়নি।

উপজেলা ক্রীড়া সংস্থার আর্থিক উন্নয়নের নামে চলা এই মেলায় ক্ষতি হচ্চে খেলার মাঠটির,সেই সাথে সৈয়দপুরে খেলার মাঠের সংখ্যা কম হওয়ায় ব্যাঘাত ঘটছে খেলাধুলায়। কয়েক বছর আগে রেলওয়ে মাঠে বৈশাখী মেলার আয়োজন করা হয়েছিল যেখানে রওশন সার্কাস ছিলো বিনোদনের কেন্দ্র, কিন্তু চাঁদাবাজীর কারনে মেলা মাস ব্যাপি হলেও কয়েকদিনে বন্ধ হয়ে যায়। রেলওয়ে মাঠে রওশন সার্কাসের কারনে যে পরিমাণ ক্ষতি হয়েছিল মাঠের তা বছরেও সংস্কার করা সম্ভব হয় নি বরং খেলাধুলা করতে গিয়ে অনেক খেলোয়াড় আহত হয়েছে।

এক সুত্রে জানা যায়, বাংলাদেশ স্পোর্টস ডেভলপমেন্ট বোর্ড আয়োজিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেলার আয়োজনের আগে চলছিলো উইকেন্ডে ক্রিকেট টুর্নামেন্ট, সাথে ফ্রেন্ডশীপ ম্যাচসহ বিভিন্ন টুর্নামেন্ট। "একদিকে সমাজে যুবকদের মাদকের হাত হতে রক্ষা করতে বেশী করে খেলাধুলা করতে বলা হয়" অন্যদিকে সেই খেলার মাঠে মেলার আয়োজন কখনো আশা করা যায় না বলে জানায় সাবেক খেলোয়াড়গন, কোচ ও খেলাপ্রেমীরা।

মেলায় উক্ত রওশন সার্কাসের বিভিন্ন নায়ক নায়িকাদের এনে দর্শক আকর্ষনের চেষ্টা করে। এবং তাদের ( নায়ক-নায়িকাদের) আপায়নের বিদেশী মদের আসর বসে গভীর রাত পর্যন্ত। ইদানিং যাদুর একটা প্যান্ডেল তৈরি করে তাতে চলছে অশ্লীল নৃত্যের প্রদর্শন। উঠতি বয়সের যুবকেরা হুমরি খেয়ে পড়েছে যাদুর প্যান্ডেলের সামনে।

সোনালীনিউজ/নীলফামারী/এহতেশামুল/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue