মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

সৌদিকে ৫-০ গোলে উড়িয়ে বিশ্বকাপ শুরু করল রাশিয়া

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার ১১:১১ পিএম

সৌদিকে ৫-০ গোলে উড়িয়ে বিশ্বকাপ  শুরু করল রাশিয়া

ঢাকা: যেমনটা মনে করা হয়েছিল ঠিক তার উল্টোই ঘটল মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এশিয়ার সমর্থকেরা চমকের আশা করেছিল। তাদের ধারণা ছিল, বিশ্বকাপ বোধনেই স্বাগতিক রাশিয়াকে চমকে দেবে সৌদি আরব। অবশ্য এটা মনে করার কারণও আছে। প্রস্তুতি ম্যাচে জার্মানিকে প্রায় ঠেকিয়েই দিয়েছিল সৌদি। যদিও শেষ অবধি জার্মানি প্রস্তুতি ম্যাচটি জিতেছে ২-১ গোলে।

স্বাভাবিকভাবেই সেখান থেকে আত্মবিশ্বাস দ্বিগুণ হওয়ার কথা আরবের ফুটবলারদের। শুরুর দিকে তার একটু ঝলকও দেখা গেল। তারপরই কোথায় যেন ছন্দ হারিয়ে ফেলল সৌদি। শেষ অবধি তারা ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারল না। স্বাগতিকদের কাছে ০-৫ গোলে হেরে দ্বিতীয় রাউন্ডে ওঠাটা কঠিন করে তুলল। পক্ষান্তরে রাশিয়া দারুন শুরু করে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথটা সুগম করল।

এদিন আক্রমণের পর আক্রমণ করে ১২ মিনিটেই সাফল্য তুলে নিল রাশিয়া। কর্নার কিক থেকে বল পেয়ে হেডে ২০১৮ বিশ্বকাপের প্রথম গোল করলেন গাজিনিসকি। ১-০ গোলে এগিয়ে যায় রাশিয়া। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে অর্থাৎ ৪৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিয়ারিয়ালের মিডফিল্ডার চেরিশেভ। তাঁর বাঁ-পায়ের মাপা শট প্রতিপক্ষের জাল চিনে নিতে ভুল করেনি।

বিরতি থেকে ফিরে রাশিয়ার ধার যেন আরও বাড়ল। গ্যালারিতে ঠাসা দর্শকও গলা ফাটাচ্ছিল রাশিয়ার জন্য। এই সুযোগটাই যেন নিল রুশরা। ৭১ মিনিটে গোলোভিনের ক্রস থেকে হেড দিয়ে গোল করে রাশিয়ার স্কোরলাইন ৩-০ করেন ডেয়ু্বা।

খেই হারিয়ে ফেলা সৌদি কোথায় ঘুরে দাঁড়াবে তা না, উল্টো খেলা শেষ হওয়ার আগে আগে আরও দুই গোল হজম করে সৌদি। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে গোল করেন চেরিশেভ। পরের গোলটি আসে ফ্রি কিক থেকে অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে গোলোভিনের পা থেকে।

একটি করে গোল হচ্ছিল আর রাশিয়া প্রেসিডেন্ট ভ্লাদিমি পুতিনকে দেখাচ্ছিল হাস্যজ্জ্বল। তাঁর পাশেই বসে ছিলেন সৌদি যুবরাজ বিমর্ষ ভঙ্গিতে । গোটা ম্যাচজুড়ে সৌদি ফুটবলাররাও হতাশাই উপহার দিয়েছেন।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই