মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

সৌম্যর বোলিং তাণ্ডবে লন্ডভন্ড শ্রীলঙ্কান শিবির 

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার ০১:১১ পিএম

সৌম্যর বোলিং তাণ্ডবে লন্ডভন্ড শ্রীলঙ্কান শিবির 

ঢাকা: তিন ম্যাচের এই সিরিজ শুরু হবে আগামী ২৬ তারিখ থেকে। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায় অবস্থান করছে। তবে ২৬ জুলাই সিরিজ শুরু হলেও তার আগে আজ প্রস্তুতি ম্যাচে নামে বাংলাদেশ।  আর সেই ম্যাচেই নিজেদের ঝালাই করে নিতে মাঠে নেমেছে তামিমরা। এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিকরা।

এই ম্যাচে ব্যাটিংয়ে নেমেই তাসকিন ও রুবেলের বোলিং তোপে পড়েছে স্বাগতিক একাদশ। ৯ ওভারেই তারা হারিয়েছে তিনটি উইকেট। সফরকারীদের শুরুতেই সাফল্য এনে দিয়েছেন রুবেল হোসেন। ইনিংসের ৩য় বলেই নিরোশান ডিকওয়েলাকে ০ রানে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরান রুবেল। এরপর অবশ্য পালটা আক্রমণ চালাচ্ছেন ধানুশকা গুনাথিলাকা। ধীরে খেলা ওশাদা ফার্নান্দোকেও ফিরিয়েছেন রুবেল।

এরপর ইনিংসের ৭ম ওভারের ৫ম বলে ফার্নান্দোকে ২ রানে মোসাদ্দেক হোসেনের ক্যাচ বানিয়ে ফেরান তিনি। পরে ২৭ বলে ৫ চারে ২৬ রান করা গুনাথিলাকাকে মোসাদ্দেকের ক্যাচ বানিয়ে ফেরান তাসকিন আহমেদ। এরপর ভানুকা রাকপাকসামকে ৩২ রানে ফেরান সৌম্য সরকার। এরপর অ্যাঞ্জেলো পেরেরা আউট করে ফেরান মুস্তাফিজুর রহমান। এরপর ইনিংসের ৩১ তম ওভারে ৫৬ রান করা শিহান জয়সুরিয়াকে ফেরান সৌম্য।

এদিকে প্রতিবেদন লেখার পর্যন্ত শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের সংগ্রহ ৩৫ ওভারে ৬ উইকেটে ১৫৮ রান।

বাংলাদেশ দলঃ তামিম ইকবাল খান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), রুবেল হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম ও এনামুল হক বিজয়।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশঃ নিরোশান ডিকওয়েলা, ভানুকা রাকপাকসাম, রমেশ মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, লাহিরু মাদুশাঙ্কা, শিহান জয়সুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, দাসুন শানাকা, আমিলা আপুন্সো, আকিলা ধনঞ্জয়া, ওয়াদিনু হাসারাঙ্গা, বিশ্ব ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue