শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রাহায়ণ ১৪২৬

স্টোকসের প্রশংসা করে শচীনকে চরম অপমান করল আইসিসি!

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৩:০৯ পিএম

স্টোকসের প্রশংসা করে শচীনকে চরম অপমান করল আইসিসি!

ঢাকা: ভারতীয় ক্রিকেটে তিনি ‘ক্রিকেট ঈশ্বর’। লিটল মাস্টার। আর গোটা ক্রিকেট দুনিয়ায় তিনি কিংবদন্তি। বলা হচ্ছিল, শচীন টেন্ডুলকারের কথা। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক। সবচেয়ে বেশি ১০০টি সেঞ্চুরি রয়েছে শচীনের ঝুলিতে।

ক্রিকেট ইতিহাসে শচীনকে সর্বকালের সেরা ক্রিকেটার বললেও এতটুকু ভুল হবে না। কিন্তু এখানেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ভুলটি করে বসলেন। কোনো সন্দেহ নেই ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক বেন স্টোকস। তাই বলে তিনি তো আর শচীনের চেয়ে বড় হয়ে যাননি। আইসিসি স্টোকসের প্রশংসা করতে গিয়ে স্বয়ং শচীনকে অপমান করে বসলেন।

ফাইনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন শচীন টেন্ডুলকারও। শচীন ও স্টোকসকে এক সময় এক ফ্রেমেও দেখা যায় পুরস্কার প্রদানের সময়। সেই ছবিটি তুলে নিয়ে টুইট করে আইসিসি এভাবে,‘ সর্বকালের সেরা ক্রিকেটার ও শচীন টেন্ডুলকার।’

এখানেই আপত্তি তোলে সমর্থকরা। তাদের দাবি স্টোকস সর্বকালের সেরা ক্রিকেটার হয় কী করে! তারা মনে করেন, স্টোকসের এই প্রশংসা করে শচীনকে চরম অপমান করা হয়েছে। যদিও ক্যাপশনের শেষে একটা ইমোজিও দিয়েছিল আইসিসি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে এ নিয়ে ভক্তরা আইসিসিকে একহাত নিয়েছে। তাদের মতে, শচীনের মতো কিংবদন্তিকে স্টোকসের সাথে তুলনা করে আইসিসি অন্যায় করেছে। শচীন ২৪ বছর ক্রিকেটবিশ্ব শাসন করেছে। সেখানে স্টোকস নগণ্য। কোন যুক্তিতে শচীনের সঙ্গে তাকে তুলনা করা হলো সেটা মাথায় ঢুকছে না সমর্থকদের।

সোনালীনিউজ/আরআইবি/