বুধবার, ০৮ জুলাই, ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭

স্ত্রীসহ দেশ ছাড়লেন মোরশেদ খান

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৯ মে ২০২০, শুক্রবার ১০:২৪ পিএম

স্ত্রীসহ দেশ ছাড়লেন মোরশেদ খান

ঢাকা: করোনা ভাইরাস আতঙ্কে ভাড়া করা প্লেনে করে দেশ ছেড়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। বৃহস্পতিবার (২৮ মে) ভাড়া করা একটি প্লেনে স্ত্রীকে সঙ্গে নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন বিএনপির সাবেক এ নেতা। 

বিমানবন্দর সূত্র জানিয়েছে, একটি চার্টার (ভাড়া করা) ফ্লাইটে ঢাকা ছেড়েছেন মোরশেদ খান। তার সঙ্গে স্ত্রী নাসরিন খানও ছিলেন। ভাড়া করা ওই ফ্লাইটে যাত্রী হিসেবে শুধু তারা দুজনই ছিলেন। ফ্লাইটটি বৃহস্পতিবার যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়ে যায়। 

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল-আহসান সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুজন যাত্রী নিয়ে একটি চার্টার প্লেন যুক্তরাজ্যের উদ্দেশে ছেড়ে গেছে। 

এ বিষয়ে জানতে চাইলে মোরশেদ খানের ব্যক্তিগত সহকারী সমীর বলেন, ‘বসের বার্ধক্যজনিত নানা ধরনের অসুস্থতা রয়েছে। জানামতে মূলত চেকআপ করাতেই যুক্তরাজ্য গেছেন। এর বাইরে আসলে আমার কিছু জানা নেই।

উল্লেখ্য, নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব প্লেন সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর আরেকটি আদেশে এ সময়সীমা আরও সাতদিন বাড়িয়ে চীন বাদে সব দেশের সঙ্গে গত ৭ এপ্রিল পর্যন্ত ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এ নিষেধাজ্ঞা কয়েক দফায় ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে ও সর্বশেষ ১৫ জুন পর্যন্ত বর্ধিত করা হয়।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue