রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ৩ অগ্রাহায়ণ ১৪২৬

স্পেনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

কবির আল মাহমুদ, স্পেন | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ মে ২০১৯, মঙ্গলবার ১০:০৯ এএম

স্পেনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

স্পেন: স্পেনে বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে স্পেন আওয়ামী লীগের ব্যানারে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

সোমবার (২৭ মে) রাজধানী শহর মাদ্রিদের মেহমানখানা রেস্তোরাঁয় আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য দেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম।

আওয়ামী লীগ স্পেন শাখার নেতা বদরুল ইসলামের সভাপতিত্বে এবং আব্দুর রহমান ও রিজভী আলমের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভাটি শুরু হয় মুক্তিযুদ্ধার সন্তান আব্দুল আজিজ এর কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে।

ভিডিও কনফারেন্সে প্রদত্ত বক্তব্যে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের চরম সঙ্কটে শেখ হাসিনার বাংলাদেশে প্রত্যাবর্তন ছিল এক যুগান্তকারী ঘটনা। শেখ হাসিনা কেবল আওয়ামী লীগেরই হাল ধরেননি; বাংলাদেশেরও হাল ধরেছেন। আর তাই এখন বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি দৃশ্যমান।’  

তিনি স্পেনের সকল নেতা কর্মীকে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। ঈদের পরে আওয়ামী লীগ স্পেন শাখার সকল নেতাকর্মীকে নিয়ে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের মতবিনিময় সভার আয়োজন করা হবে বলেও তিনি তার বক্তব্যে জানান।

ভিডিও কনফারেন্স এর মাধ্যমে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুকও বক্তব্য দেন। তিনি বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন আর গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই।’ তিনি বিএনপি-জামায়াত ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী স্পেন শাখার প্রবীণ নেতা আব্দুল কাইয়ূম সেলিম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ স্পেন শাখার নেতা জহিরুল ইসলাম নয়ন, বোরহান উদ্দিন, ফয়জুর রহমান, শ্যামল তালুকদার, তামিম চৌধুরী, আহমদ আসাদুর রহমান ছাদ, ইসলাম উদ্দিন, ফয়সল ইসলাম, জাতীয় পার্টি স্পেন শাখার সভাপতি আবুল হোসেন, আওয়ামী লীগ স্পেন শাখার নেতা বেলাল আহমেদ, তোতা গাজী, আক্তারুজ্জামান, রাসেল দেওয়ান, বাবলু, জানে আলম, যুবলীগ নেতা ইফতেখার আলম, নজরুল ইসলাম, এনাম আলী খান, এমএ মালেক, ছাত্রলীগ স্পেন শাখার সভাপতি ইসমাইল হোসেন রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আলম সুমন, রাজীব প্রমুখ।

সভায় শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ইসলাম উদ্দিন। পরে ইফতারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue