শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

স্পেনে ২১ আগস্ট স্মরণে ছাত্রলীগের আলোচনা সভা

কবির আল মাহমুদ, স্পেন | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ আগস্ট ২০১৯, শনিবার ১১:৫৯ এএম

স্পেনে ২১ আগস্ট স্মরণে ছাত্রলীগের আলোচনা সভা

ঢাকা : ২১ আগস্ট বাংলাদেশ তথা বিশ্ব মানবতার ইতিহাসে একটি ঘৃনিত কলংকিত দিন ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বঙ্গবন্ধু এভিনিউতে এক প্রতিবাদ সভায় গ্রেনেড হামলা চালনো হয়। এতে ভাগ্যক্রমে আওয়ামীলীগের সভাপতি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রানে বেঁচে গেলেও সে দিনের সেই সন্ত্রাসী হামলায় প্রাণ হারায় মহিলা লীগের সভানেত্রী আইভি রহমানসহ ২৪ জন। গুরুতর আহত হয় তিন শতাধিক, দিবসটি স্বরণে বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখার আযোজনে  এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্থানীয় বাংলা টাউন রেস্টুরেন্টে ছাত্রলীগ নেতা সফিউল আলম সুমনের সভাপতিত্বে এবং  হানিফ মিয়াজীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন স্পেন আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ুম সেলিম, বিশেষ অতিথি ছিলেন আহ্বায়ক কমিটির সদস্য বদরুল ইসলাম মাস্টার,ফয়জুর রহমান, সদস্য দবির তালুকদার, আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, ফয়সাল ইসলাম,  আবুল কালাম, আহমদ আছাদুর রহমান, হাজী তৈয়বুর রহমান, যুবলীগ নেতা অলিউর রহমান, এনাম আলী খান, শেখ রুবেল উদ্দিন, আব্দুল আজিজ, আব্দুল মালেক, রনি ইসলাম।

আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আল আমিন আহমেদ,শাহেদ আহমেদ রাজা, কবির উদ্দিন, সিয়াম আহমেদ, রাকিবুল ইসলাম, আব্দুল আহাদ ,শেখ সুজনসহ আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, ১৫ই আগস্টের অনুষ্ঠান আওয়ামী পরিবারের তারকা চিহ্নিত সর্বোচ্চ অনুষ্ঠান।  যারা ছাত্রলীগ নাম নিয়ে শোক সভাতে স্লোগান এবং হাততালি দিয়ে হট্টগোল  সৃষ্টি করে তারা ছাত্রলীগের পরিচয় বহন করার প্রচেষ্টা, তামাশা বৈ কিছুই নয়। ভবিষ্যতে কেউ ছাত্রলীগ পরিচয় দিতে চাইলে তাকে রাজনৈতিক শিষ্টাচার জেনে বুঝে, চর্চা করে নিজেকে ছাত্রলীগ দাবী করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ আরো বলেন, শুধু ফেসবুকে ছবি আপলোড দিয়ে নিজেকে নেতা দাবি করা নয়, বরং সাংগঠনিক নিয়মানুবর্তিতা ও শিষ্টাচার মেনে, বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নাম-ই হলো ছাত্রলীগ।  

সভা শেষে ২১শে আগস্ট নিহতদের স্মরণে মোনাজাত করেন আসাদুর রাহমান সাদ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue