শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০, ২০ চৈত্র ১৪২৬

স্বাধীনতা দিবসে কোনো কর্মসূচি নেই আ.লীগের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার ০৮:২৬ এএম

স্বাধীনতা দিবসে কোনো কর্মসূচি নেই আ.লীগের

ঢাকা : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার স্বাধীনতা দিবসের রাষ্ট্রীয় সব কর্মসূচি বাতিল করা হয়েছে আগেই। জনগণের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনা করে ক্ষমতাসীন আওয়ামী লীগও কোনো রাজনৈতিক কর্মসূচি রাখেনি।

স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃবিতে বলা হয়েছে, বিশ্বসভ্যতার এক সংকটময় মুহূর্তে আমাদের জাতীয় জীবনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সমাগত। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সৃষ্ট সংকটের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতিমধ্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’-এর বছরব্যাপী কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। ২৬ মার্চ স্বাধীনতা দিবসের বিভিন্ন রাষ্ট্রীয় কর্মসূচি জনগণের স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে বাতিল করা হয়েছে।

‘দেশবাসীর স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে আওয়ামী লীগও সব ধরনের রাজনৈতিক কর্মসূচি স্থগিত করেছে। বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের প্রতিটি নাগরিকের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা ও জীবনের নিরাপত্তা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ত্রিশ লাখ শহীদের পবিত্র স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ব্যক্তিগত স্বাস্থ্যবিধি মেনে চলা ও সতর্কতা অবলম্বনের মাধ্যমে ভয়াবহ এই বৈশ্বিক সংকট মোকাবিলায় দায়িত্বশীল ভূমিকা পালন করাই হোক এবারের স্বাধীনতা দিবসের অঙ্গীকার।’

ভয়াবহ এই সংকট থেকে রক্ষা পেতে দেশবাসীর সম্মিলিত সচেতনতা, সতর্কতা ও স্বাস্থ্যবিধি পালনে গুরুত্ব দিতে বিবৃতিতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue