সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

স্বাস্থ্যবিধি না মানায় ফের বিপণিবিতান বন্ধ

পিরোজপুর প্রতিনিধি : | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মে ২০২০, মঙ্গলবার ০৯:৩২ এএম

স্বাস্থ্যবিধি না মানায় ফের বিপণিবিতান বন্ধ

পিরোজপুর: স্বাস্থ্যবিধি না মানায় করোনাভাইরাসের সক্রমণ ঝুঁকির শঙ্কায় পিরোজপুরের সকল প্রকার বিপণীবিতান, শাড়ি-কাপড়, তৈরি পোশাকের দোকান, জুতার দোকান, প্রসাধনী সামগ্রীর দোকান সমূহ অনির্দিষ্টকালের জন্য ফের বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। 

সোমবার (১৮ মে) রাতে জেলা প্রশাসক ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি আবু আলী মো: সাজ্জাদ হোসেন একসভা শেষে জেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেইজে জানান, “পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পিরোজপুর জেলার সকল মার্কেট বন্ধ থাকবে। ওষুধের দোকান এবং জরুরি সেবা গুলো এই নিদের্শনার আওতায় পড়বে না”

মঙ্গলবার (১৯ মে) ভোর ৬টা থেকে এ আদেশ কার্যকর হবে বলে জানান জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং এনডিসি  মো. মফিজুর রহমান।  
নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং এনডিসি মো. মফিজুর রহমান জানান, ঈদকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে দোকানপাট, শপিং মল খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। 

ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে ১০ মে থেকে দোকানপাট খুলতে শুরু করে। কিন্তু গত কয়েক দিনে ক্রেতা-বিক্রেতা উভয়ের মধ্যে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা দেখা গেছে। তাদের অবহেলার কারণে জেলায় করোনাভাইরাসের সক্রমণের হার বাড়ছে।”

তাই সাধারণ মানুষের সুরক্ষা ও মৃত্যুঝুঁকি এড়াতে মঙ্গলবার (১৯ মে) ভোর ৬টা থেকে জেলায় সকল প্রকার বিপণীবিতান, শাড়ি-কাপড়, তৈরি পোশাকের দোকান, জুতার দোকান, প্রসাধনী সামগ্রীর দোকান সমূহ অনির্দিষ্টকালের জন্য ফের বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। তবে কেউ এই নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/টিএম/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue