মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭

স্বয়ংক্রিয় অস্ত্রসহ নারী ‘জঙ্গি’ আটক

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার ০১:১৬ পিএম

স্বয়ংক্রিয় অস্ত্রসহ নারী ‘জঙ্গি’ আটক

ঢাকা : স্বয়ংক্রিয় অস্ত্রসহ সাভারের জাহাঙ্গীরণগর বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী গকুলনগর এলাকার সৌদি প্রবাসী আক্তার হোসেনের ভাড়া বাড়ি থেকে নব্য জেএমবি’র আইটি বিশেষজ্ঞ তানভীর আহম্মেদের স্ত্রী শায়লা শারমিনকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। তবে এ সময় তানভীর আহম্মেদ বাড়িতে না থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি। 

সোমবার (১৩ জানুয়ারি) রাত ৯টার দিকে ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার এক প্রেস ব্রিফিয়েংর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

আটক শায়লা শারমিন গাজীপুর জেলার সদর থানা এলাকার বহরীয়াচালা গ্রামের দুলাল আহম্মেদের মেয়ে। সে এইচএসসি পাশ করেছে। তার স্বামী তানভীর আহম্মেদ রাজধানীর বনশ্রী এলাকার মোহাম্মদ আলীর ছেলে। সে জাহাঙ্গীরণগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের নিয়মিত ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, ‘বগুড়া গোয়েন্দা পুলিশের একটি মামলার অনুসন্ধানের সূত্র ধরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) এই বাড়িতে নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞের সন্ধান পায়। পরে দুপুরের পর থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। পরে সন্ধ্যায় বাড়িতে প্রবেশ করে পুলিশ। এসময় বাড়ির ভিতর থেকে এক নারীকে আটক করা হলেও তার স্বামী পলাতক রয়েছে।’ 

মাথায় হেলমেট পরিহিত আটক ‘জঙ্গি’ নারী

তিনি আরো বলেন, ‘বাড়িটি তল্লাশি করে বোমা তৈরির সরঞ্জাম, তিনটি খেলনা পিস্তল, একটি ল্যাপটপ, একটি কম্পিউটার, স্বয়ংক্রিয় ভাবে কাজ করার মত কিছু অস্ত্র সরঞ্জাম ও কয়েকটি পেট্রোল বোমা পাওয়া গেছে। দূর থেকে হামলা চালানো যায় এমন কিছু সরঞ্জামও এখানে পাওয়া গেছে। আজকের মতো অভিযান সমাপ্ত ঘোষনা করা হলেও ওই চক্রকে আটকের জন্য অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।’

এর আগে সোমবার বিকেলে আশুলিয়ার গোকুলনগর এলাকার প্রবাসী আক্তার হোসেনের বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ। বাড়িটির তত্বাবধানে ছিলেন আক্তার হোসেনের ভায়রা শাহজাহান সরদার। ওই নারীসহ তার স্বামী ১৫ থেকে ২০ দিন আগে বাসাটি ভাড়া নিয়েছিলেন। দুই তলা ভবনের পুরো বাড়িটিতে তারা দুই জনই থাকতো বলে জানা গেছে এবং বাড়ির গেটে সবসময় তালা ঝুলানো থাকতো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue