শনিবার, ০৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

হাইকোর্টে গিয়ে সুখবর আনলেন ফখরুল আব্বাস গয়েশ্বর

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৪:১৩ পিএম

হাইকোর্টে গিয়ে সুখবর আনলেন ফখরুল আব্বাস গয়েশ্বর

ঢাকা: নাশকতার মামলায় হাইকোর্টে আট সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতা। বাকি দুজন হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়।

হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এর আগে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল তাদের পক্ষে আগাম জামিন চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন।

এদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে সুপ্রিমকোর্ট এলাকা থেকে ডিবি পুলিশ তাকে আটক করেছে জানিয়েছেন হাইকোর্টের বিএনপিপন্থি আইনজীবীরা। 

তারা বলছেন, সুপ্রিম কোর্ট থেকে বার কাউন্সিলের পাশের গেট দিয়ে বের হওয়ার সময় তাকে আটক করা হয়। তবে পুলিশের দায়িত্বশীল কেউ হাফিজকে আটকের বিষয়টি স্বীকার করেননি।

এরআগে সকালে সুপ্রিম কোর্টের মাজার গেট থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে আটক করে পুলিশ।

দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর নয়াপল্টন থেকে আটক হন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের অফিস স্টাফ মঞ্জু ও কৃষক দলের কেন্দ্রীয় কার্যালয়ের স্টাফ ফারুক।

এ ছাড়া জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত গ্রেফতার হয়েছেন বুধবার ভোর রাতে।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের শিকার হয়।

ওই ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয় সেখানে।

সোনালীনিউজ/এইচএন