সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রাহায়ণ ১৪২৬

হাইকোর্টে জামিন নিতে এসে যুবদল নেতা টুকুর মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধ | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ নভেম্বর ২০১৯, সোমবার ১০:১৮ এএম

হাইকোর্টে জামিন নিতে এসে যুবদল নেতা টুকুর মৃত্যু

ঢাকা : বিস্ফোরক মামলায় হাইকোর্ট আদালতে জামিন নিতে এসে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মানিকগঞ্জ জেলা যুবদলের সভাপতি ও নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অন্যতম নেতা কাজী রায়হান উদ্দিন টুকু (৫০) মারা গেছেন।

রোববার (৩ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর।  তিনি স্ত্রী, ৭ বছরের শিশু কন্যা, তিন ভাই ও তিন বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এর আগে দুপুরে মানিকগঞ্জ জেলার একটি বিস্ফোরক মামলায় জামিন নিতে দলীয় নেতাকর্মীরাসহ উচ্চ আদালতে আসলে সেখানেই তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

যুবদল নেতা কাজী রায়হান উদ্দিন টুকু জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক, সরকারি দেবেন্দ্র কলেজ ছাত্র সংসদের নির্বাচিত জিএস ছিলেন। বর্তমানে তিনি জেলা যুবদলের সভাপতি ছাড়াও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য পদে দায়িত্ব পালন করছিলেন।

বিষয়টি নিয়ে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আজাদ হোসেন খান জানান, দুই দিন আগে মানিকগঞ্জের সাটুরিয়া থানায় কাজী রায়হান উদ্দিন টুকুসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি গায়েবি মামলা হয়। মামলায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাটুরিয়া উপজেলা বিএনপি সভাপতি আব্দুল কুদ্দুস মাখনকে গ্রেফতার করে পুলিশ। এ মামলার আগাম জামিন নিতে কাজী রায়হান উদ্দিন টুকুসহ বিএনপির কয়েকজন নেতাকর্মী রবিবার সকালে উচ্চ আদালতে যান।

আজাদ হোসেন খান আরো জানান, সেখানে দীর্ঘ কয়েক ঘণ্টা অবস্থানের সময় টুকু হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে দ্রুত ঢামেক হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে সেখানে দায়িত্বরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue