বুধবার, ০১ এপ্রিল, ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

হাকিমপুর কৃষি ব্যাংকে রাজস্ব টিকিট ছাড়া বিদ্যুৎ বিল নেওয়ার অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ মার্চ ২০২০, বুধবার ১১:৩৮ এএম

হাকিমপুর কৃষি ব্যাংকে রাজস্ব টিকিট ছাড়া বিদ্যুৎ বিল নেওয়ার অভিযোগ

দিনাজপুর: দিনাজপুরের হাকিমপুরের হিলিতে  রাজস্ব টিকিট ছাড়া বিল নেওয়ার অভিযোগ উঠেছে কৃষি ব্যাংকের বিরুদ্ধে। হিলি সাব জোনাল অফিস পল্লী বিদ্যুৎ সমিতির-২ গ্রাহকরা বিদ্যুতের বিল পরিশোধ করার জন্য নির্ধারিত কয়েকটি ব্যাংকের মধ্যে রয়েছে রাজশাহী উন্নয়ন কৃষি ব্যাংক হাকিমপুর শাখা। পল্লী বিদ্যুৎ সমিতির নিয়ম অনুযায়ী চারশো টাকার বেশি বিল, পরিশোধের সময় ওই গ্রাহকের বিলের দশ টাকার রাজস্ব টিকিট লাগাতে হবে।

গ্রাহকদের অভিযোগ কৃষি ব্যাংকে বিল পরিশোধের সময় অধিকাংশ ক্ষেত্রে রাজস্ব টিকিট ব্যবহার করা হয় না। কৃষি ব্যাংকে সরোজমিনে ঘুরে দেখা যায়,  কয়েকজন গ্রাহকেরা  বলেন তারা, হাকিমপুর (হিলি) পৌর সভার মধ্যবাসুদেবপুর গ্রামের আবুল কাশেম, বোয়ালদাড় ইউনিয়নের বিশাপাড়া গ্রামের শাহিন আলম,বিশাপাড়া মোবারক হোসেন বোয়ালদাড় খাটিয়াচড়া গ্রামের  আহেদ আলী। তাদের কে জিজ্ঞাসা করলে বলে আমাদের বিদ্যুৎ বিলে রাজস্ব টিকিট দেওয়া হয় না। এটা আজ আর নতুন কি প্রতিমাসে এর রকম হয়ে আসছে।  

রাজশাহী উন্নয়ন কৃষি ব্যাংকের হাকিমপুর শাখার ক্যাশিয়ার সিদ্দিক কাছে মুঠোফোনে বিষয়টি জানতে চাইলে সে বলে  আমার ভুল হয়েছে আর হবে না। পরে কথা বলবো।

কৃষি ব্যাংক হাকিমপুর শাখার ম্যানেজার মহিদুল ইসলাম বলেন আমার জানামতে এ রকম হয় না। তবে এমটা হলে আমি তাকে চিঠির মাধ্যমে জানাবো ।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতির (২) হিলি সাব জোনাল অফিস এজি এম সাইদুর রহমান বলেন রাজস্ব টিকিট ব্যবহার না করায় সরকার বড় অঙ্কের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। লাভবান হচ্ছে এক শ্রেণীর অসাধু ব্যাংক কর্মকর্তা এ ধরনের অভিযোগ পাওয়া যায়। আপনার মাধ্যমে জানতে পারলাম বিষয়টি  ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে জানানো হবে।

সোনালীনিউজ/এসআই/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue