রবিবার, ০৯ আগস্ট, ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

হাজারো নেতা-কর্মী নিয়ে করোনার মধ্যে এমপি শিমুলের সমাবেশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ জুলাই ২০২০, বুধবার ০৮:৪৫ পিএম

হাজারো নেতা-কর্মী নিয়ে করোনার মধ্যে এমপি শিমুলের সমাবেশ

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ : করোনাভাইরাস পরিস্থিতিতে রাজনৈতিক, অরাজনৈতিক ও সামাজিক সভা-সমাবেশ নিষিদ্ধ হলেও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মঙ্গলবার হাজারও নেতাকর্মীর সমাবেশ ঘটায় স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

সম্প্রতি উপজেলার ধাইনগর ইউনিয়নের গুপ্তমানিক এলাকায় জামায়াত নেতার কাজী নার্সারিতে স্থানীয় সাংসদ ডা. শিমুল আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে বৈঠক শেষে ভূড়িভোজে অংশ নেন।

বিষয়টি অস্বীকারের অভিযোগ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করেন সাংসদ ডা. শিমুল।

অভিযোগ উঠেছে, আগাম খবর জেনেও সমাবেশে বাঁধা দেয়নি পুলিশ বা উপজেলা প্রশাসন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে কর্মসূচিতে ডা. শিমুল এমপি নিজে হাজির ছিলেন।

প্রথমে উপজেলা প্রশাসনের প্রধান ফটক থেকে ডা. শিমুল এমপির নেতৃত্বে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে সমাবেশ করে।

এতো মানুষের সমাগমের ফলে করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ সৃষ্টি হয় এলাকায়। পরে উপজেলা প্রশাসন সংলগ্ন বঙ্গবন্ধুর মুর‌্যালের সামনে সমাবেশে বক্তব্য রাখেন নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবদুর রহমান এডু, সাংগঠনিক সম্পাদক এ্যাড আসাদুল আলম আসাদ, উপজেলা যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম, দূর্লভপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, মোবারকপুর সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আজমল হক বাদশা ও ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদেরসহ অন্যরা।

স্থানীয়দের অভিযোগ, ঠেঁকানো তো দূরে থাক, সমাবেশ সফল করতে শিবগঞ্জ থানা পুলিশের সদস্যরা বিশেষ করে নেতাকর্মীদের সহযোগিতা করেছেন।

সমাবেশের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম আসাদ জানান, সাধারণ মানুষ আমাদের সঙ্গে সংহতি প্রকাশ করায় লোকসংখ্যা বেড়ে গেছে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু বলেন, ‘করোনা মহামারির মধ্যে সব ধরনের মিছিল সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করে সংগঠন বিরোধী কার্যক্রম করেছে।’

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ আহসান বলেন, ‘এটা মনে হয় দলীয় কোনও কর্মসূচি ছিল না।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খাঁন বলেন, স্থানীয় এমপি ডা. শিমুলের নেতৃত্বে মিছিল-সমাবেশ করে সংগঠন বিরোধী কার্যক্রম করেছে। জমায়েতের কারণে এমপির মিছিল-সমাবেশ উপজেলাজুড়ে করোনা সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে।

এ বিষয়ে বক্তব্য নিতে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহের সরকারি মুঠোফোনে একাধিকবার কল করেও সাড়া মেলেনি।

উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বীর সাথে সরকারি মুঠোফোনে নম্বরে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ধরনের সভা ও সমাবেশের বিষয়ে কোনও প্রকার অনুমোদন নেওয়া হয়নি।

বুধবার দুপুরে (৮ জুলাই) জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এ প্রসঙ্গে মুঠোফোনে বলেন, ‘বর্তমান করোনা পরিস্থিতিতে তাদের এ ধরনের সমাগম করাটা মোটেও উচিত হয়নি।’

সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, ওইদিন উপজেলা প্রশাসনে একটি মিটিংয়ে যাওয়া এবং আসার সময় নেতাকর্মীরা আমার সাথে ছিল। কিন্তু কোন সভা বা সমাবেশ ছিল না। তবে নেতাকর্মীদের সামাজিক দুরত্ব বজায় রাখতে বলেছি।

এর আগে রোববার (৫ জুলাই) উপজেলার ধাইনগর ইউনিয়নের গুপ্তমানিক এলাকায় একটি আমবাগানে বৈঠক শেষে স্থানীয় জামায়াত নেতার কাজী নার্সারি প্রাঙ্গনে মধ্যহ্ন ভোজে অংশ নেন সরকার দলীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এতে ক্ষোভে ফেটে পড়েন উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue