শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯, ২১ অগ্রাহায়ণ ১৪২৬

মামলা সাইবার ট্রাইব্যুনালে

হাজিরা দিলেন নওশাবা

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জুলাই ২০১৯, সোমবার ০২:৩৮ পিএম

হাজিরা দিলেন নওশাবা

ঢাকা : ফেসবুকে গুজব ছড়ানোয় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় হাজিরা দিয়েছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। হাজিরা দেওয়ার পর বিচারক মামলাটি বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে বদলি করেন।

রোববার (১৪ জুলাই) ঢাকা মহানগর হাকিম দিদার হোসেনের আদালতে উপস্থিত হয়ে হাজিরা দেন তিনি।

এদিন বিচারক তার বিরুদ্ধে দেওয়া চার্জশিটটি ‘দেখিলাম’ বলে স্বাক্ষর করে মামলাটি বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন। ফেসবুকে গুজব ছড়ানোয় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় হাজিরা দিয়েছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। হাজিরা দেওয়ার পর বিচারক মামলাটি বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে বদলি করেন।

এর আগে গত ৩০ এপ্রিল ঢাকা মহানগর হাকিম আদালতে অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলার চার্জশিট দাখিল করা হয়। তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের পুলিশ পরিদর্শক শওকত আলী সরকার এ চার্জশিট দাখিল করেন। চার্জশিটে এমনটাই উল্লেখ করেছেন তিনি। মামলায় সাক্ষী করা হয়েছে ২০ জনকে।

চার্জশিটে শওকত আলী সরকার উল্লেখ করেন, ‘আসামি কাজী নওশাবা ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে  জনসাধারণের অনুভূতিতে আঘাত করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটনোর জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ এবং প্রচার করে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী)-এর ৫৭ (২) ধারায় অপরাধ করেছে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue