শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

হাতের ইশারায় চলবে রেনো ফোর, আসছে বাংলাদেশে

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ জুলাই ২০২০, শনিবার ০২:৫০ পিএম

হাতের ইশারায় চলবে রেনো ফোর, আসছে বাংলাদেশে

ঢাকা : অপো নিয়ে আসছে নতুন স্মার্টফোন রেনো ফোর। উন্নততর এআই স্মার্ট সেন্সর, চমৎকার ক্যামেরা, টেধন্ডি ডিজাইন ও ফাস্ট প্রসেসওে রেনো ফোর স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরো বাড়িয়ে তুলবে।

অপোর রেনো ফোরে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সে অভূতপূর্ব অগ্রগতি নিয়ে এসেছে। এর ফলে ডিসপ্লে স্পর্শ না করেই শুধুমাত্র হাতের ইশারায় ফোনের বিভিন্ন ফিচার নিয়ন্ত্রণ করা যাবে। এতে ব্যবহারকারীরা ফোনের বিশাল ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লেতে কোনো টিউটোরিয়াল দেখে রান্নার সময় বা খাওয়ার সময় হাতের ব্যবহার না করেই ফোন ব্যবহার করার এবং ফিচারের মধ্যে কাজের সুবিধা পাবেন। কার্ভড ডিজাইনের চমৎকার ডুয়েল পাঞ্চ-হোল ডিসপ্লেতে থাকছে অনন্য সেলফি ক্যামেরা। আর পেছনের ক্যামেরায় এআই কালার পোর্টেট এবং নাইট ফ্লেয়ার পোটের্ধট মোডে চমৎকার ডিটেইলসের নান্দনিক পোটের্ধট তোলা যাবে। পোটের্ধট তোলার সময় এ দুই মোডের ব্যবহারে মিলবে অসাধারণ ব্লার ব্যাকগ্রাউন্ড, ফলে ছবির ফোকাস সবসময় ব্যবহারকারীর ওপরই থাকবে।

এছাড়া রেনো ফোরের এআই কালার ভিডিও, সেকেন্ডে ৯৬০ ফ্রেমে এআই স্লো মোশন, আল্টধা স্টেডি ভিডিও ৩.০ এর ব্যবহারে ভিডিও করায় পাওয়া যাবে অনন্য সাধারণ অভিজ্ঞতা।

এক হাতে সহজে ব্যবহারের জন্য রেনো ফোর এমন ডিজাইনে তৈরি করা হয়েছে যেন শক্তিশালী ব্যাটারি থাকা সত্ত্বেও ফোনের আকার খুব বড় না হয়। চমৎকার গতিতে কাজ এবং গেমিংয়ের জন্য এ ফোনে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপডাগন ৭২০জি চিপসেট ব্যবহার করা হয়েছে। তাছাড়া, রেনো ফোরে থাকছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি, যা দিয়ে মাত্র ২০ মিনিটের ব্যাটারির ৫০ শতাংশ চার্জ করা যাবে।

খুব শিগগিরই বাংলাদেশের বাজারে আসবে বিভিন্ন রঙের রেনো ফোর এবং এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে কালার ওএস ৭.২। আপগ্রেডেড সিস্টেমে থাকছে অত্যাধুনিক পাওয়ার সেভিং মোড এবং গ্যাটিভিটি ওয়ালপেপার। অসাধারণ পারফরম্যান্স নিয়ে টেধন্ডি ডিজাইনের রেনো ফোর বাংলাদেশের স্মার্টফোন উৎসাহীদের আকৃষ্ট করবে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue