শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

হারা ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি আমিনুল

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ নভেম্বর ২০১৯, শুক্রবার ০৩:৫৬ পিএম

হারা ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি আমিনুল

ঢাকা: রোহিত শর্মার হাতে সবাই বেধড়ক পিটুনি খেয়েছেন। ব্যতিক্রম ছিলেন কেবল একজন-আমিনুল ইসলাম বিপ্লব। স্রোতের বিপরীতে দারুণ বল করে সাফল্য পেয়েছেন এই লেগ স্পিনার। হারা ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি বলতে আমিনুলই।

রোহিতের ৪৩ বলে ৮৫ রানের ঝড়ে বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশের করা ১৫৩ রান ২৬ বল আগেই পেরিয়ে যায় ভারত। ওভারপ্রতি দশের কাছাকাছি বা তার চেয়ে বেশি রান দেন চার জন বোলার। এর বিপরীতে বিপ্লব চার ওভারে ৭.২৫ ইকোনমিতে রান দিয়েছেন কেবল ২৯। ভারতের দুই উইকেটের দুটোই নিয়েছেন তিনি।
দল হেরেছে বড় ব্যবধানে, কিন্তু নিজেকে ঠিকই আলাদা করে চিনিয়েছেন বিপ্লব। জিম্বাবুয়ের বিপক্ষে চমক দেওয়া অভিষেকের পর ভারতের মতো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে টানা দুই ম্যাচেই রাখলেন ভালো পারফরম্যান্সের ছাপ।

এদিন পাওয়ার প্লে শেষ হলে ইনিংসের সপ্তম ওভারে বল হাতে নেন বিপ্লব। সে ওভারে দিয়ে দেন ১৩ রান। সামলে নিয়ে বাকি তিন ওভারে দারুণ বল করেছেন তিনি। ১৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। একাদশ ওভারে বিপ্লবের লেগ স্পিন বুঝতে না পেরে বোল্ড হন ওপেনার শিখর ধাওয়ান। ত্রয়োদশ ওভারে তার বলে ক্যাচ উঠিয়ে ফেরেন আরেক ওপেনার রোহিতও।

ম্যাচ শেষে অনেক হতাশার মাঝে অধিনায়কের প্রশংসা আর আস্থা ঝরল আমিনুলকে নিয়ে, ‘প্রথম ম্যাচে ও যেভাবে বল করেছে, আজকেও (বৃহস্পতিবার) অনেক সাহস নিয়ে বল করেছে। কারণ আমি ওকে বলেছিলাম, এমনকি এই সিরিজ শুরুর আগেও যে এ ধরনের প্রতিপক্ষের বিপক্ষে যদি ভালো করতে পার, তোমার আত্মবিশ্বাসের ভিতটা অনেক ভালো হবে। কারণ আমরা সবাই জানি ভারতের ব্যাটিং লাইনআপ অনেক শক্তিশালী।’

এরপর মাহমুদউল্লাহ যোগ করেন,‘ আমার মনে হয়, ওর আত্মবিশ্বাসের লেভেলটা ভালো। ঠিক জায়গায় আছে, এটা যদি পরের ম্যাচে ধরে রাখতে পারে, আমাদের কয়েকটা উইকেট এনে দিতে পারে, তাহলে আমাদের জন্য ভালো।’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue