শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

হাসপাতালে কবি নির্মলেন্দু গুণ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৭:৫৬ পিএম

হাসপাতালে কবি নির্মলেন্দু গুণ

ঢাকা : শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কবি নির্মলেন্দু গুণ। তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। বুধবার রাতে শারীরিক অসুস্থতার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ল্যাব এইডের ডা. বরেন চক্রবর্তীর তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

বিষয়টি নিশ্চিত করে নির্মলেন্দু গুণের মেয়ে মৃত্তিকা গুণ গণমাধ্যমকে বলেন, বাবার কয়েক দিন ধরেই জ্বর ছিল। এ সময়টাতে পানি কম খাওয়া হয়েছে। কিডনিতেও একটু সমস্যা আছে। পাশাপাশি নিউমোনিয়া আছে বলে ধারণা করা হয়েছে। এখন কিছু টেস্ট করানো হয়েছে। টেস্টের প্রতিবেদন আসার পর বোঝা যাবে কতটা সিরিয়াস।

জানা গেছে, বেশ কয়েক দিন আগে ঠাণ্ডায় আক্রান্ত হন কবি নির্মলেন্দু গুণ। গত তিন দিনে সেই ঠাণ্ডা জনিত রোগ গুরুতর আকার ধারণ করে। পাশাপাশি কিডনিতে সমস্যা দেখা দিলে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তিন চিকিৎসক বরেণ চক্রবর্তীর তত্ত্বাবধানে রয়েছে।

চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করেছেন বলে জানান কবির মেয়ে মৃত্তিকা গুণ। বলেন, রিপোর্টগুলো এখনো পাওয়া যায়নি। তবে বাবা নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে ডাক্তার সন্দেহ করছেন।

নির্মলেন্দু গুণকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। দর্শনার্থীদের হাসপাতালে ভিড় না করতে কবির পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে ককবিতা পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য মুহাম্মদ সামাদ বলেন, নির্মলেন্দু গুণ দেশের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। তার চিকিৎসার বিষয়ে সবার নজর দেওয়া জরুরি। প্রয়োজনে বিদেশে উন্নত চিকিৎসার দাবিও জানান তিনি।

উল্লেখ্য, কবি নির্মলেন্দু গুণ ১৯৮২ সালে বাংলা একাডেমি পুরষ্কার, ২০০১ সালে একুশে পদক এবং ২০১৬ সালে স্বাধীনতা পুরস্কার অর্জন করেন।

সোনালীনিউজ/এমটিআই