সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

হাসপাতালে করোনা রোগীরা ভোগান্তির শিকার হচ্ছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ জুন ২০২০, শুক্রবার ০৫:৩৪ পিএম

হাসপাতালে করোনা রোগীরা ভোগান্তির শিকার হচ্ছে

ফাইল ছবি

ঢাকা: বিভিন্ন সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালে করোনা রোগীরা ভোগান্তির শিকার হচ্ছেন বলে গণমাধ্যমে রিপোর্ট আসছে। আমি হাসপাতাল কর্তৃপক্ষ এবং নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকে বিষয়টি গুরুত্বের সাথে দেখার অনুরোধ করছি। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

শুক্রবার (৫ জুন) নিজের সরকারি বাসভবন থেকে অনলাইনে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনের সময় এসব কথা বলেন। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটি এই কর্মশালার আয়োজন করেছে।

ওবায়দুল কাদের বলেন, ‘করোনা মহামারিএকটা বৈশ্বিক সংকট। পৃথিবীর ২১৫টি দেশ ও অঞ্চলে এই মহামারি ছড়িয়ে পড়েছে। আক্রান্ত ও সংক্রমণ বিস্তারের দিক থেকে গতকাল পর্যন্ত বাংলাদেশ ২১তম অবস্থানে এসেছে। দেশে সংক্রমণের মাত্রা আরও বাড়তে পারে বলে বিশেষজ্ঞদের অভিমত। একটি রোগ যখন মহামারি আকারে ছড়িয়ে পড়ে তখন বিদ্যমান সুযোগ-সুবিধা দিয়ে সেটাকে নিয়ন্ত্রণে রাখা কঠিন। এখন প্রয়োজন বিশেষ ব্যবস্থাপনা। সমাজের সব মানুষের ঐক্য, সচেতনতা সকলের সমন্বিত প্রয়াস।’

শেখ হাসিনার সরকার সংকটের শুরু থেকে অত্যন্ত দক্ষতার সাথে নানা সীমাবদ্ধতার পরও করোনা সংক্রমণ রোধ ও চিকিৎসা সেবায় সক্ষমতা বাড়াতে কাজ করে যাচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সাধারণ ছুটি ঘোষণার পর অসহায় কর্মহীন মানুষের পাশে পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে সহযোগিতা করে আসছে। 

তিনি বলেন, অর্থনীতি সুরক্ষার ঘোষণা করেছেন ১ লাখ কোটি টাকার বিশেষ প্রণোদনা প্যাকেজ। এই বাস্তবতায় সংক্রমণ রোধে সচেতনতা তৈরি এবং আক্রান্ত হলে প্যানিক না হয় চিকিৎসা ব্যবস্থা কিভাবে করা যায় তা নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ বলে আমি মনে করি।’ 

এসময় এই উদ্যোগ পর্যায়ক্রমে বিভাগ থেকে জেলা-উপজেলা পর্যন্ত ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue