মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

হাসিল মুক্ত ডিএনসিসির অনলাইন হাটের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০২০, শনিবার ০৩:৫৫ পিএম

হাসিল মুক্ত ডিএনসিসির অনলাইন হাটের যাত্রা শুরু

ঢাকা : ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে ডিজিটাল পশু হাটের উদ্বোধন করা হয়েছে। করোনা মহামারির মধ্যে মানুষ হাটে না গিয়ে বাসায় বসেই পছন্দের গরু ক্রয় করে কোরবানি করতে পারবেন।

শনিবার (১১ জুলাই) দুপুরে ডিজিটাল হাটের উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অনুলাইনে যুক্ত ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুধু গরু কেনা নয় চাইলে দক্ষ কসাই দিয়ে কোরবানি করিয়ে বাসায় মাংস পৌঁছে দেওয়ার সুযোগ থাকবে এই অনলাইন হাটে। সেক্ষেত্রে পশু জবাই ও অন্যান্য প্রক্রিয়ায় গরুর মূল দামের সঙ্গে আরো ২৩ শতাংশ চার্জ দিতে হবে। এছাড়া বাসায় পৌঁছানোর জন্য ঢাকার মধ্যে ১৫০০ টাকা চার্জ দিতে হবে।

অনলাইনে গরু ক্রয় করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি অনলাইন প্লাটফর্ম দারাজের মাধ্যমে একটি গরু ক্রয় করেন। যার মূল দাম এক লাখ ২৮ হাজার ৬০০ টাকা। বাসায় পৌঁছানো ও গরু জবাইসহ অন্যান্য খরচ মিলিয়ে এই গরুর দাম পরে এক লাখ ৬০ হাজার ২৩ টাকা।

এছাড়া বাণিজ্যমন্ত্রী আজকের ডেল থেকে এক লাখ টাকা দিয়ে একটি গরু ক্রয় করেন। এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ৭৯ হাজার ৯০০ টাকা দিয়ে ফুড ফর ন্যাশন অনলাইন থেকে একটি গরু ক্রয় করেন। অন্যান্য চার্জসহ গরুর দাম পরে এক লাখ ১২২ টাকা।

অনলাইনে গরু কেনার ক্ষেত্রে কোনো হাসিল দিতে হবে না বলে জানিয়ে দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue